kalerkantho

মঙ্গলবার । ৩০ আষাঢ় ১৪২৭। ১৪ জুলাই ২০২০। ২২ জিলকদ ১৪৪১

ভ্যালেনটাইন্স ডে-তে গোলাপের বদলে কুড়াল নিয়ে বিয়ের প্রস্তাব ইঞ্জিনিয়ারের!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:১১ | পড়া যাবে ২ মিনিটে



ভ্যালেনটাইন্স ডে-তে গোলাপের বদলে কুড়াল নিয়ে বিয়ের প্রস্তাব ইঞ্জিনিয়ারের!

ভ্যালেনটাইন্স ডে-তে বিয়ের প্রস্তাব পাওয়া নতুন কিছু নয়। গোটা বিশ্বে এই প্রেমের দিনে এমন কোটি কোটি প্রস্তাব গ্রহণ, প্রত্যাখ্যান চলতেই থাকে। কিন্তু তাই বলে গোলাপের বদলে কুড়াল আর পেট্রল নিয়ে বিয়ের প্রস্তাব! এমন প্রস্তাব খুব একটা দেখা যায়নি। ভারতের উত্তরপ্রদেশের ইনদওরের রাস্তায় এই ঘটনা ঘটে।

বছর চব্বিশের জিত কুমার পানেরি একটি সফটওয়ার কম্পানিতে কাজ করেন। ওই যুবক কলেজের প্রাক্তন ক্লাসমেটকে বিয়ের প্রস্তাব দেন। এটাই প্রথমবার নয়, এর আগেও বার বার বিয়ের প্রস্তাব দিয়েছেন ওই নারীকে। এবার ইনদওরের রাস্তাতেই সকলের সামনে ভ্যালেনটাইন্স ডে-র দিন ওই নারীর সামনে হাজির হন জিত। কিন্তু ওই নারী বিয়ের প্রস্তাবে আগের মতোই এবারও রাজি হননি। এরপরই শুরু হয় আসল কাণ্ড। অভিযোগ, প্রত্যাখ্যাত হয়ে জিত তখন হুমকি দিতে থাকেন, কুড়াল দিয়ে ওই নারীকে কুপিয়ে খুন করবেন এবং নিজের গায়ে পেট্রল ঢেলে আগুন দিয়ে আত্মহত্যা করবেন।

আসলে জিত এবং বছর বাইশের ওই নারীর কলেজ থেকে প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু নারীর অভিযোগ, জিত অত্যধিক মদ্যপান করেন। বার বার বলেও সেই অভ্যাস ত্যাগ করেননি জিত। শেষ পর্যন্ত সম্পর্ক ভেঙে দেন জিতের ওই বান্ধবী।

পুলিশ সূত্রে জানা গেছে, সম্পর্ক ভেঙে যাওয়ার পর ওই নারীকে নানানভাবে উত্ত্যক্ত করতেন জিত। বার বার বিয়ের প্রস্তাব দিতেন। কিন্তু আর কোনোভাবেই সেই সম্পর্কে ফিরতে নারাজ ছিলেন ওই নারী। শেষ পর্যন্ত ভ্যালেনটাইন্স ডে-র দিন রাস্তায় এই 'নাটক'।রাস্তায় এই ঘটনা পথচলতি মানুষের সঙ্গে কর্তব্যরত পুলিশ কর্মীদেরও নজরে পড়ে। তাদের তত্‍পরতায় শেষ পর্যন্ত কোনো অঘটনের আগেই জিতকে ধরে ফেলা হয়।

তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন স্থানীয় থানার পুলিশ কর্মকর্তা তাজিব কাজি। তিনি আরো জানিয়েছেন, জিত অনলাইনে কুড়ালটি কিনেছিলেন দিন কয়েক আগে। বেশ কিছুদিন ধরেই জিত এই কাণ্ড করার পরিকল্পনা করছিলেন বলে জানিয়েছেন। তবে বড় অঘটন এড়ানো গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা