kalerkantho

রাবিতে প্রেমবঞ্চিত সংঘের প্রতিবাদ মিছিল!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:২৬ | পড়া যাবে ২ মিনিটে



রাবিতে প্রেমবঞ্চিত সংঘের প্রতিবাদ মিছিল!

বিশ্ব ভালোবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রেমবঞ্চিত সংঘের শিক্ষার্থীরা প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছেন। আজ শুক্রবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনের আমতলা থেকে বের হয় এই প্রতিবাদ মিছিল। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে ক্যাম্পাসের প্রধান সড়ক ও ভবন প্রদক্ষিণ শেষে পুনরায় পরিবহন মার্কেট চত্বরে এক সমাবেশে মিলিত হয়।

এসময় ‘তুমি কে আমি কে- বঞ্চিত, কেউ পাবে তো কেউ পাবে না তা হবে না হবে না। দেহ দিয়ে প্রেম নয় মন দিয়ে প্রেম হয়, প্রেমের নামে প্রহসন চলবে না চলবে না’ এমন সব স্লোগানে মুখরিত হয়ে ওঠে চারপাশ।

বাংলাদেশ প্রেমবঞ্চিত সংঘের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনির মন্ডল এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেমবঞ্চিত সংঘের সভাপতি নুরুল হোসেন জীমের নেতৃত্বে এ সময় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী মিছিলে অংশ নেন।

সভাপতি মোল্লা সাইদ বলেন, আমেরিকার এক গবেষণায় দেখা গেছে ৮৮ শতাংশ লোক সিঙ্গেল। এতে প্রমাণিত হয় একটি বড় অংশ প্রেমবঞ্চিত। তাই প্রেমের অধিকার বঞ্চিতদের দাবি আদায়ে আমরা বদ্ধপরিকর।

কেন্দ্রীয় কমিটির সভাপতি সভাপতি মনির মণ্ডল বলেন, বাংলাদেশ প্রেমবঞ্চিত সংঘ আমরা কখনো প্রেমের বিরোধী নই। তবে ১৪ ফেব্রুয়ারি প্রেমের নামে যে ভণ্ডামি চলে তার প্রতিবাদ করছি। আমরা প্রেমের সুষম বণ্টন চাই। এক জন চার-পাঁচটা প্রেম করে আমরা সেটার প্রতিবাদ জানাই।

মন্তব্য



সাতদিনের সেরা