kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

বিশ্বের সবচেয়ে লম্বা চুল নীলাংশীর!

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০২০ ১৯:১৪ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বের সবচেয়ে লম্বা চুল নীলাংশীর!

বিশ্বের সবচেয়ে লম্বা চুল নিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বইয়ে নাম লিখিয়েছে ভারতের গুজরাটের নীলাংশী জয়। তবে অপ্রাপ্তবয়স্কদের মধ্যে সব থেকে লম্বা চুলের রেকর্ড আগে তার দখলেই ছিল। সেই রেকর্ড আরো মজবুত করে নিলেন ১৭ বছর বয়সী নীলাংশী প্যাটেল। বলা ভালো, আরো লম্বা করে নিলেন রেকর্ড।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম ওঠেছিল আগেই। ২০১৮ সালেই অপ্রাপ্তবয়স্কদের মধ্যে সব থেকে লম্বা চুলের রেকর্ড দখল করে নীলাংশী। তখন তার চুলের দৈর্ঘ ছিল একশ ৭০ দশমিক পাঁচ সেন্টিমিটার বা প্রায় সাড়ে পাঁচ ফুট। নিজের সেই রেকর্ড টপকে এখন তার চুলের দৈর্ঘ একশ ৯০ সেন্টিমিটার বা প্রায় ছয় ফুট তিন ইঞ্চি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের পক্ষ থেকে তাকে স্বীকৃতিও দেওয়া হয়েছে।

নতুন রেকর্ড তৈরির পর নীলাংশী সংবাদমাধ্যমকে জানিয়েছে, সে কোনো দিন নিজের চুল কাটতে চায় না। এই চুল তার ভীষণ প্রিয়। তার লম্বা চুলের রহস্য কী জানতে চাওয়ায় নীলাংশী বলেছে, মা বিশেষ কিছু উপাদান দিয়ে ঘরোয়া পদ্ধতিতে একটি তেল তৈরি করেন। ছোটবেলা থেকেই সেই তেল ব্যবহার করে নীলাংশী। নীলাংশীর মাও চান মেয়ের চুল আরো লম্বা হোক। এতো লম্বা চুল নিয়ে কোনো অসুবিধা হয় না বলেও জানিয়েছে নীলাংশী।

ভবিষ্যতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে চায় নীলাংশী। তার পড়াশোনার ক্ষেত্রে এতো লম্বা চুল কখনো বাধা হয়নি বলে জানিয়েছে সে। যখন তার মা চুলে তেল মাখান বা জট ছাড়াতে বসেন, নীলাংশীর হাতে বই থাকে। নিজের মতো পড়া চালিয়ে যেতে থাকে নীলাংশী। এটা তার ছোটবেলার অভ্যাস। নীলাংশী এখন দ্বাদশ শ্রেণিতে পড়ে। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের পোস্ট-

View this post on Instagram

A post shared by Guinness World Records (@guinnessworldrecords) on

মন্তব্য



সাতদিনের সেরা