kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

আপনার সামান্য সাহায্যে সুস্থ হতে পারে আয়াত

অনলাইন ডেস্ক    

২০ জানুয়ারি, ২০২০ ১৪:১৩ | পড়া যাবে ২ মিনিটে



আপনার সামান্য সাহায্যে সুস্থ হতে পারে আয়াত

শিশুটির নাম আয়াত। বয়স ১০ মাস। হৃৎপিণ্ডে এক বড় জটিলতা নিয়ে জন্ম হয় তার। আর সেটা টের পাওয়া যায় তার জন্মের ১৫ দিনের মাথায়। শ্বাসকষ্ট ও অন্যান্য আরো কিছু জটিলতা নিয়ে শিশুটিকে ভর্তি করা হয় বরিশালের শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে। চিকিৎসক জানান, শিশুটির হৃৎপিণ্ডে রয়েছে একটি ছিদ্র আর সে কারণেই এসব জটিলতা। এর পর শুরু হয় চিকিৎসা এবং তা চলতে থাকে। পেরিয়ে যায় আরো ৯ মাস। সম্প্রতি শিশুটির সমস্যা আরো বেড়ে গেলে দরিদ্র দম্পতি বরিশালের চিকিৎসকদের পরামর্শে শিশুটিকে ঢাকায় নিয়ে আসেন এবং একজন জ্যেষ্ঠ হার্ট স্পেশালিস্টকে দেখান। ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট সহযোগী অধ্যাপক মোহাম্মদ শরীফুজ্জামান নানারকম পরীক্ষা-নিরীক্ষা শেষে ব্যবস্থাপত্রে লেখেন, হার্টে বড় ছিদ্র, অপারেশন লাগবে, ব্যয়বহুল, ঝুঁকিপূর্ণ, দেরি করা যাবে না। 

অপারেশন করতে গেলে খরচের ব্যাপার তো রয়েছে। কত টাকা লাগবে? দরিদ্র রিকশাওয়ালা আলাউদ্দিন হোসেন আর স্ত্রী খাদিজা জানতে পারেন, তাদের সন্তানকে সুস্থ করতে প্রয়োজন হবে প্রায় তিন লাখ টাকা। এর পর শুরু হয় দিশেহারা হওয়ার পর্ব। কোথায় পাওয়া যাবে টাকা, কে দেবে?

আয়াত এর মা খাদিজা সমাজের বিত্তবান, দাতা ও সামর্থ্যবানদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, সবার অংশগ্রহণ আর সামান্য দান একত্রিত করে হয়তো আমার সন্তানের চিকিৎসা করা সম্ভব হবে। তিনি তাঁর সন্তানের চিকিৎসার জন্য সবার কাছে সাহায্য প্রত্যাশা করেন। 

আগ্রহীদের আয়াত এর চিকিৎসাসংশ্লিষ্ট খোঁজখবর ও সহযোগিতার জন্য ০১৭১৪২২২৯০৭ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল। 

মন্তব্য



সাতদিনের সেরা