kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

অভিনব কৌশলে মোবাইল চুরি করেও নারীর কাছে ধরা (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ডিসেম্বর, ২০১৯ ২১:১০ | পড়া যাবে ২ মিনিটে



অভিনব কৌশলে মোবাইল চুরি করেও নারীর কাছে ধরা (ভিডিও)

চোর যত চতুর, ওই নারী তার চেয়েও বেশি সতর্ক। সে কারণে ব্যাগ থেকে মোবাইল বের করে নেওয়ার সঙ্গে সঙ্গে চোরকে ধরে ফেললেন তিনি। ডিপার্টমেন্টাল স্টোরের সিসিটিভি ক্যামেরায় সেই দৃশ্য ধরা পড়েছে।

পরে নিজের টুইটার অ্যাকাউন্টে সেটি শেয়ার করেছেন ওই নারী। ভিডিওতে দেখা যায়, একটি ডিপার্টমেন্টাল স্টোরে কমলা রঙের টি-শার্ট পরে জিনস নিচ্ছেন ওই নারী। ওই সময় এক ব্যক্তি ও তার সঙ্গে এক নারী পেছনে হাজির হন। দেখলে মনে হবে তারাও জিনিসপত্র কিনতেই এসেছেন। কিন্তু কিছুক্ষণ পরেই বিষয়টি পরিষ্কার হয়ে যায়। কমলা রঙের টি-শার্ট পরা ওই নারী ঘুরে দাঁড়িয়ে সেই ব্যক্তির হাত থেকে মোবাইল কেড়ে নেন।

ভিডিওটি ১০ ডিসেম্বর ‘আলমা এম’ নামে টুইটার হ্যান্ডলে পোস্ট করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, আজ আমার মোবাইলটি চুরি করে নিয়েছিলেন এক ব্যক্তি, তারপর আমি তার কাছ থেকে তা কেড়ে নিয়ে নিই। নারীরা নিজেদের ব্যাগ সামলে রাখবেন।

ভিডিওটি একবার দেখলে ওই ব্যক্তির ‘হাতের কাজ’ সহজে বোঝা যাবে না। কিন্তু দ্বিতীয়বার খুঁটিয়ে দেখলে বোঝা যাবে কমলা রঙের টি-শার্ট পরা নারীকে পেরিয়ে যাওয়ার সময় ব্যাগ থেকে মোবাইলটি তুলে নেন ওই ব্যক্তি। আর সঙ্গী নারীকে পাচার করে দিতে চেয়েছিলেন। কিন্তু তার আগেই মোবাইলের মালিক তাদের ধরে ফেলেন।

ভিডিওটি এখানেই শেষ নয়, অভিযুক্ত ব্যক্তি ও নারী যে একই সঙ্গে এ কাজ সারতে এসেছিলেন তা আরও ভালো বোঝা যায়, ভিডিওর পরের অংশটি দেখলে।

মোবাইলের মালিক অভিযুক্তদের কার পার্কিং এলাকা পর্যন্ত ধাওয়া করেন। সেখানে দেখা যায়, গাড়ির মধ্যে এক ব্যক্তি বসে আছেন, যাকে ক্যামেরায় ভালো করে ধরার চেষ্টা করছেন মোবাইলের মালিক। কিন্তু গাড়ির কাচ দিয়ে ভালো করে তার মুখ দেখা যাচ্ছে না। আর অভিযুক্ত নারী গাড়ির দরজা খুলে ভিতরে ঢুকছেন। তারা দু’জনে এই গাড়িতে এসেছিলেন আবার মোবাইল চুরিতে বিফল হয়ে ফিরে যাচ্ছেন একই সঙ্গে।

এটি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের ঘটনা। ভিডিওটি এরই মধ্যে দুই লাখ ৫৮ হাজারের বেশি বার দেখা হয়েছে টুইটারে।

মন্তব্য



সাতদিনের সেরা