kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

ধর্ষণ মামলা না তোলায় উত্তরপ্রদেশে নারীর গায়ে অ্যাসিড নিক্ষেপ

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ২১:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ধর্ষণ মামলা না তোলায় উত্তরপ্রদেশে নারীর গায়ে অ্যাসিড নিক্ষেপ

ভারতের উত্তরপ্রদেশে নারীদের ওপর সহিংসতার ঘটনা বেড়েই চলেছে। এবার ধর্ষণের অভিযোগ তুলে না নেওয়ার জেরে এক নারীর ওপর অ্যাসিড হামলার ঘটনা সামনে এসেছে। উন্নাওয়ের নির্যাতিতার গায়ে আগুন দেওয়ার এক দিন আগে বুধবার মুজফ‌ফরনগরে ঘটনাটি ঘটেছে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বেশ কিছু দিন আগে চারজনের বিরুদ্ধে থানায় ধর্ষণের অভিযোগ করেছিলেন ৩০ বছর বয়সী ওই নারী। তবে অভিযুক্তদের বিরুদ্ধে প্রমাণ না পাওয়ার জেরে মাঝপথেই তদন্ত বন্ধ করে দেয় পুলিশ। বাধ্য হয়ে সরাসরি আদালতে ধর্ষণের মামলা দায়ের করেন নির্যাতিতা।

সেই সময় থেকে অভিযুক্তরা তাকে হেনস্থা করে আসছিলেন বলে অভিযোগ উঠেছে। স্থানীয়রা বলছেন, মামলা তুলে নিতে লাগাতার চাপ দেওয়া হচ্ছিল ওই নারীকে। তাতেও কাজ না হওয়ায় বুধবার রাতে ওই নারীর বাড়িতে ঢুকে তাকে হুমকি দিতে শুরু করেন অভিযুক্তরা। তার পরেও নির্যাতিতা মামলা তুলে নিতে রাজি হননি। তখন তার মুখে অ্যাসিড ঢেলে দেওয়া হয়।

অ্যাসিড হামলায় ওই নারীর শরীরের ৩০ শতাংশ পুড়ে গেছে বলে জানা গেছে। বর্তমানে মেরঠের একটি হাসপাতালে তিনি চিকিৎসাধীন আছেন। শাহপুরের সার্কেল অফিসার গিরিজাশঙ্কর ত্রিপাঠি জানান, অভিযুক্তরা সবাই গা ঢাকা দিয়েছেন। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

তবে এ ঘটনায় নতুন করে উত্তরপ্রদেশের শাসন ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যোগি আদিত্যনাথের সরকার নারীদের বিরুদ্ধে অপরাধ রুখতে একেবারে ব্যর্থ হয়েছেন বলে অভিযোগ তুলতে শুরু করেছে বিরোধীরা।

মন্তব্য



সাতদিনের সেরা