kalerkantho

বৃহস্পতিবার । ১২ ডিসেম্বর ২০১৯। ২৭ অগ্রহায়ণ ১৪২৬। ১৪ রবিউস সানি     

যাত্রী ভর্তি বিমানে বজ্রপাত

কালের কণ্ঠ অনলাইন   

২২ নভেম্বর, ২০১৯ ১৬:২২ | পড়া যাবে ২ মিনিটে



যাত্রী ভর্তি বিমানে বজ্রপাত

বজ্রপাতের অনেক ছবি ক্যামেরাবন্দি হয়েছে। কিন্তু যাত্রী বোঝাই বিমানের এত কাছে বজ্রপাতের দৃশ্য খুব একটা দেখা যায়নি। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ বিমানবন্দরে এমনই একটি ভিডিও সামনে এল। যেখানে দেখা যাচ্ছে, রানওয়ে দিয়ে এগিয়ে যাওয়া এক বিমানের গা ঘেঁষে বজ্র পড়ছে।

ক্রাইস্টচার্চ বিমানবন্দরে বুধবার ওই ভিডিও ক্যামেরাবন্দি হয়েছে। দেখা যাচ্ছে, একটি ‘এমিরেটস এ৩৮০’ বিমান রানওয়ে দিয়ে এগিয়ে যাচ্ছে। তার পেছনের অংশের কাছে একটি বজ্র পড়ে। তবে বিমানে আগুন লাগার কোনো খবর পাওয়া যায়নি। বিমানটি নামার পর যাত্রীদের নামানোর জন্য এগিয়ে যাচ্ছিল। সেই সময় বজ্রপাতের ঘটনা ঘটে।

বিকেল সাড়ে ৩টা নাগাদ ওই ঘটনা ক্যামেরাবন্দি করা হয়। যিনি ক্যামেরাবন্দি করেন, তিনি একজন পাইলট। জানা গেছে পাইলটের নাম ড্যানিয়েল ক্যুরি। বিমানবন্দরে টারম্যাকের জানালা দিয়ে তিনি ওই দৃশ্য ক্যামেরাবন্দি করেন।

নিউজিল্যান্ডের সংবাদমাধ্যমগুলো বলছে, বুধবার ওই সময় ক্রাইস্টচার্চ এলাকায় ছয় ঘণ্টার মধ্যে প্রায় দেড় হাজার বার বজ্রপাত হয়েছে। স্থানীয় বেশ কিছু বাড়ির ছাদে ছোট ছোট ফুটোও হয়ে গেছে। বেশ কিছু বাড়ির কাচের জানালা ভেঙে গেছে বজ্রপাতের ফলে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ড্যানিয়েলের ধারণ করা ভিডিওটি এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে। চায়না ডেইলিও ভিডিওটি শুক্রবার তাদের টুইটার পেজে আপলোড করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা