kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

ছন্দে ফিরেছে সুন্দরবন, দেখা মিলল রয়্যাল বেঙ্গল টাইগারের (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

২০ নভেম্বর, ২০১৯ ১৭:০৩ | পড়া যাবে ১ মিনিটে



ছন্দে ফিরেছে সুন্দরবন, দেখা মিলল রয়্যাল বেঙ্গল টাইগারের (ভিডিও)

চলতি মাসে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ক্ষতিগ্রস্থ হয় সুন্দরবনের বেশ কিছু এলাকা। ঘরছাড়া হয়েছিলেন বহু মানুষ। তবে বুলবুলের হাত থেকে সুন্দরবনবাসীকে রক্ষা করেছিল বনটি। বুলবুলের প্রভাব কাটিয়ে আপাতত স্বাভাবিক ছন্দে ফিরেছে সুন্দরবন। 

এদিকে, শীতের আমেজ শুরু হতেই ভিড় বাড়তে শুরু করেছে সুন্দরবনের পর্যটন কেন্দ্রগুলোতে। সোমবার থেকেই পর্যটকদের জঙ্গলে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। আর মঙ্গলবার যারা দোবাকি জঙ্গলমুখী হয়েছিলেন, তারা যেন হাতে চাঁদ পেলেন। কারণ সেখানেই দেখা মিলল রয়্যাল বেঙ্গল টাইগারের। একটি পূর্ণবয়স্ক বাঘকে দেখতে পেয়েই ক্যামেরাবন্দি করেন সেখানে উপস্থিত পর্যটকরা। সেই ভিডিওই এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে।

সুন্দরবনে বাঘের দেখা পাওয়া রীতিমতো ভাগ্যের ব্যাপার। একাধিকবার ঘুরতে গিয়েও বাঘ দেখার ইচ্ছা পূরণ হয় না অনেক পর্যটকেরই। কিন্তু এবার জঙ্গলে ঢোকার অনুমতি মেলার পরের দিনই প্রকাশ্য দিবালোকে হাজির বাঘ। জঙ্গলে ঢুকেই বাঘ মামার দেখা পেয়ে স্বাভাবিকভাবেই খুশি পর্যটকরা। মৌসুমের প্রথম বাঘ দর্শনের পরই পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরাও ভালো ব্যবসার আশা করছেন। দূর-দূরান্ত থেকে আসা পর্যটকদের নিরাপত্তা দিতে প্রস্তুত পুলিশ।

দেখুন ভিডিও-

মন্তব্য



সাতদিনের সেরা