kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

'পেঁয়াজ ২৩০* নট-আউট; বাংলাদেশ ১৫০ অল-আউট'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৯ ১২:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



'পেঁয়াজ ২৩০* নট-আউট; বাংলাদেশ ১৫০ অল-আউট'

ভারতের মাটিতে যখন টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলতে গেছে টিম টাইগার, তখন বাংলাদেশে পেয়াঁজের দাম আকাশ ছুঁয়েছে। রীতিমতো 'ডাবল সেঞ্চুরি' হাঁকিয়ে পেঁয়াজ এখন প্রতিকেজি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকায়। মানুষ রীতিমতো জিম্মি হয়ে পড়েছে ব্যবসায়ীদের কাছে। অন্যদিকে গতকাল ভারতের বিপক্ষে প্রথম টেস্টে টাইগাররা ১৫০ রানে অল-আউট হওয়ায় সোশ্যাল সাইটে বেশ সরস আলোচনার সৃষ্টি হয়েছে।

বাঙালি হিসেবে আমরা স্বভাবজাতভাবে রসিক। অনেক ঝড়-ঝঞ্ঝার মাঝেও আমাদের রসবোধ ঠিক থাকে। পেঁয়াজের এই অস্বাভাবিক বাজারমূল্যের মাঝেও তাই অনেকে লিখছেন, 'বাসায় এক কেজি পেঁয়াজ আছে। নিরাপত্তার জন্য থানায় জিডি করলাম।' তার জবাবে আরেকজন লিখছেন, 'ভাই, বাসার ঠিকানাটা একটু দেবেন?' একটি স্যাটায়ার গ্রুপের তৈরি করা 'প্রিয়জনকে পেঁয়াজ উপহার দিন' মিমটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। একজন আবার জেমসের গানের প্যারোডি বানিয়েছেন 'ফুল নেবে না পেঁয়াজ নেবে বন্ধু...।'

তবে সবকিছু ছাপিয়ে গেছে গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ দল ১৫০ রানে আউট হওয়ার ঘটনা। ফেসবুকে লেখা হচ্ছে ' পেঁয়াজ ২০০*; বাংলাদেশ ১৫০/১০!' পেঁয়াজ একাই যেখান 'ডাবল সেঞ্চুরি' মেরে দিল, সেখানে টাইগাররা ১১ জন মিলেও দুইশ করতে পারেনি। তাদের রানকে টাকায় কনভার্ট করলে সর্বোচ্চ ৬৫২ গ্রাম পেঁয়াজ পাওয়া যেতে পারে! এমনই রঙ্গ-রসিকতায় মেতে উঠেছেন নেটিজেনরা। তবে সবকিছুর পর একটা কথা থেকেই যাচ্ছে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূলবৃদ্ধিতে মানুষের ভোগান্তি!

মন্তব্য



সাতদিনের সেরা