kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

নারীরা লিপস্টিক দিতে গিয়ে সচরাচর যে ভুলগুলো করে

কালের কণ্ঠ অনলাইন   

১২ নভেম্বর, ২০১৯ ২২:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



নারীরা লিপস্টিক দিতে গিয়ে সচরাচর যে ভুলগুলো করে

বেশিরভাগ মেয়ের ব্যাগেই অন্যসব প্রসাধনী সামগ্রীর মধ্যে থাকে লিপস্টিক। লিপস্টিক ব্যবহার করে খুব সহজেই নিজের 'লুক' পরিবর্তন করে ফেলা যায়। আর তা করতে খুব একটা কষ্টও করতে হয় না। তবে লিপস্টিক ব্যবহার করতে গিয়ে নারীরা সচরাচর কিছু ভুল করে থাকেন। সেগুলো সম্পর্কে আসুন জেনে নেওয়া যাক।

তার আগে বলে রাখা ভালো, অনেকের ঠোঁট মসৃণ হয়, আবার কারো ঠোঁটে ভাঁজ থাকে। ভাঁজের উপরের অংশ বেশি শুষ্ক হয়ে যায়। তবে ভাঁজ থাকুক আর নাইবা থাকুক, লিপস্টিক দিতে গিয়ে অনেকেই শুষ্ক অবস্থাটাকে আমলে নেন না। ফলে লিপস্টিক ঠিকমতো দেওয়া হয়ে ওঠে না। কারণ, শুষ্ক ত্বকে লিপস্টিক সর্বোচ্চ সৌন্দর্য্য ফুটিয়ে তুলতে পারে না; দৃষ্টিকটূও লাগে। এজন্য ঠোঁট আগে হালকা ভিজিয়ে নিয়ে লিপস্টিক দেওয়া যেতে পারে। আবার পেট্রোলিয়াম জেলি বা তেল দিয়ে ঠোঁট ভিজিয়ে রেখে তারপর লিপস্টিক লাগাতে পারেন।  

যাদের ঠোঁটের চামড়া উঠে যাচ্ছে, তারা লিপস্টিক দেওয়ার ক্ষেত্রে অনেক সময় সচেতন থাকেন না। সেই মরা চামড়ার ওপরই লিপস্টিক দিয়ে দেন। এতেও দৃষ্টিকটূ লাগে।

অনেকেই লিপলাইনার ব্যবহার করেন না।

আবার অনেকে সঠিক রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন না। যে ধরনের শাড়ি বা গহনা পরেছেন। তার সঙ্গে মেকাপের মিল থাকলেও অনেকেই ভুল রঙের লিপস্টিক নির্বাচন করেন।

কেউ আবার অনেক বেশি পরিমাণে লিপস্টিক ব্যহার করেন। যা একেবারেই বেমানান দেখায়। তবে সবচেয়ে মজার বিষয় হলো- অনেকে লিপস্টিক উঠিয়ে ফেলতে ভুলে যান।

মন্তব্য



সাতদিনের সেরা