kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

মাঝআকাশে ককপিটে তরুণীকে বসিয়ে চাকরি হারালেন পাইলট

কালের কণ্ঠ অনলাইন   

৬ নভেম্বর, ২০১৯ ২০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



মাঝআকাশে ককপিটে তরুণীকে বসিয়ে চাকরি হারালেন পাইলট

মাঝআকাশে বিমানের ককপিটে তোলা ছবি ভাইরাল হওয়ার পর চাকরি চলে গেছে একজন পাইলটের। ওই ছবিতে দেখা যায়, বিমানের ককপিটে বসে আছেন এক তরুণী। বিতর্কের জেরে আজীবন নির্বাসিত হলেন সেই সুযোগ করে দেওয়া পাইলট।

জানা গেছে, ছবিটি তোলা হয়েছে চলতি বছরের জানুয়ারির ৪ তারিখ। সম্প্রতি এটি ওই বিমান সংস্থার নজরে আসে। ছবিতে দেখা যায়, ওই তরুণী নিজের আঙুল ‘ভি’ আকৃতি করে ছবি তুলছেন এবং ক্যাপশনে তিনি লিখেছেন, ক্যাপ্টেনকে ধন্যবাদ। আমি খুব খুশি।

ওই বিমান সংস্থার পক্ষ থেকে বলা হচ্ছে, কোনো যাত্রীকে বিমানের ককপিটে ঢুকিয়ে নিরাপত্তা বিধি লঙ্ঘন করেছেন পাইলট। পোস্টটি সামনে আসার পর বেসামরিক বিমান পরিবহনের সঙ্গে জড়িত বিশেষজ্ঞরা বলছেন, ছবিটি মাঝ আকাশে তোলা হয়েছে। এতে নিরাপত্তা বিধিও লঙ্ঘন করা হয়েছে।
 
চীনের সিভিল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন অনুসারে, বিশেষ অনুমোদন ছাড়া বা 'প্রয়োজনীয়' পরিস্থিতি ছাড়া যাত্রীদের ককপিটে প্রবেশের অনুমতি নেই।

সে কারণে অভিযুক্ত পাইলটকে আজীবন নির্বাসনে পাঠানো হচ্ছে। পাশাপাশি, ওই সংস্থার অন্য কর্মীদেরও তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত বছর নিজের স্ত্রীকে ককপিটের ভেতরে প্রবেশ করিয়ে ছয় মাসের জন্য সাসপেন্ড হয়েছিলেন একজন পাইলট। আর এবার ঘটল সেই একই ঘটনা।

মন্তব্য



সাতদিনের সেরা