kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

মধ্যরাতে বাথরুমে গর্জন, দরজা খুলতেই বিরাট কুমির

কালের কণ্ঠ অনলাইন   

৬ নভেম্বর, ২০১৯ ১৮:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



মধ্যরাতে বাথরুমে গর্জন, দরজা খুলতেই বিরাট কুমির

মধ্যরাতে বিকট আওয়াজে ঘুম ভেঙে যায় দম্পতির। এরকপর্যায়ে তারা দেখতে পান, বাথরুমে হা করে আছে আস্ত কুমির। ভারতের গুজরাটে ঘটেছে ঘটনাটি। 

জীবনে এমন অভিজ্ঞতার মুখোমুখি হননি গুজরাটের ভাদোদরার বাসিন্দা মহেন্দ্র পারিহার। তিনি জানান, মধ্যরাতে বাড়ির ভিতর বিকট আওয়াজ শুনতে পাই। সেটা অনবরত হয়ে চলেছে। সারা বাড়ি খোঁজার পর যথন বাথরুমের দরজা খুলে দেখি, তখন তো চোখ কপালে উঠে গেছে।

তিনি বিকট আওয়াজে ঘুমের ঘোরে প্রথমে ভেবেছিলেন বাড়ির ভেতর বিড়াল ঢুকেছে। মহেন্দ্র জানান, কুমিরটির সাইজ প্রায় সাড়ে চার ফুট। আওয়াজ শুনে বাথরুমের দরজা খুলে দেখি একটি প্রকাণ্ড কুমির হা করে আমার দিকে তাকিয়ে রয়েছে। 

ব্যাপক ভয় পেয়ে তিনি বন্যপ্রাণী উদ্ধারকারী দলের কাছে সাহায্য চেয়ে ফোন করেন। পরের দিন দুপুর ৩টা নাগাদ ওই ট্রাস্টের কয়েকজন সদস্য এসে কুমিরটিকে উদ্ধার করেন। সেই কর্মকাণ্ডের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

প্রায় এক ঘণ্টার চেষ্টায় কুমিরটিকে উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, কাছেই রয়েছে বাল্মিকী নদী। সেখানেই বসবাস হাজার সরীসৃপের। এ বছর বন্যার পানিতে একটি কুকুরকে শিকার করার ভিডিও ভাইরাল হয়ে গেছে। কুমিরটি পাশের কোনো জলাশয় থেকে এসে থাকতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা