kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

সরকারি অফিসে কাজ করতে হচ্ছে হেলমেট পরে!

কালের কণ্ঠ অনলাইন   

৪ নভেম্বর, ২০১৯ ২০:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



সরকারি অফিসে কাজ করতে হচ্ছে হেলমেট পরে!

ভারতের উত্তর প্রদেশের একটি সরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা মাথায় হেলমেট পরে কাজ করেন। আর তারা এই কাজটি করেন শুধুমাত্র নিজেদের প্রাণ বাঁচাতে। এক দিন নয়; জীবন বাঁচাতে সারা বছর তারা হেলমেট পরে অফিস করেন। তাদের হেলমেট পরে কাজ করার একটি ছবি প্রকাশ পেয়েছে টুইটারে। আর এরপর থেকেই ভাইরাল হয়ে যায় হেলমেট পরে কাজ করার ছবিটি।   হ্যান্ডলে।

ভারতীয় সংবাদ সংস্থা এনএনআই সোমবার একটি টুইট করেছে। তার তিনটি ছবিতে দেখা যাচ্ছে সরকারি অফিসের মধ্যে চেয়ার টেবিলে বসে কাজ করছেন কর্মীরা। আর তাদের মাথায় হেলমেট। টুইটের পোস্টে জানানো হয়েছে, এটি উত্তর প্রদেশের বাঁদা জেলা বিদ্যুৎ দপ্তরের ছবি।

পোস্টে উল্লেখ করা হয়েছে, কোনো দুর্ঘটনার কবলে যাতে তারা না পড়েন তাই এই ব্যবস্থা। এক কর্মী জানিয়েছেন, দু’বছর আগে তিনি এই অফিসে কাজে যোগ দিয়েছিলেন। তখন থেকেই দেখে আসছেন এই পরিস্থিতি। তারা একাধিক বার কর্তৃপক্ষকে জানিয়েছেন, কিন্তু কোনো লাভ হয়নি।

হেলমেট পরে কাজ করা ভালো কারণও আছে একটি। তারা যে ভবনে বসে কাজ করেন তার অবস্থা ভালো নয়, যে কোনো সময় ছাদ ভেঙে মাথায় পড়তে পারে বলে আশঙ্কা। তাই জীবন বাঁচাতে সবাই হেলমেট পরে অফিস করেন। শীত-গ্রীষ্ম-বর্ষা তারা এভাবেই অফিস করেন।

মন্তব্য



সাতদিনের সেরা