kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

অ্যাম্বুলেন্স নেই, নবজাতকসহ অভিনেত্রীর মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৯ ১৮:২৬ | পড়া যাবে ২ মিনিটে



অ্যাম্বুলেন্স নেই, নবজাতকসহ অভিনেত্রীর মৃত্যু

সময় মতো অ্যাম্বুলেন্স না পাওয়ার ফলে সন্তান প্রসবের কিছুক্ষণ পর মৃত্যু হয়েছে একজন অভিনেত্রীর। ভারতের মহারাষ্ট্রের হিঙ্গলি জেলায় ঘটনাটি ঘটেছে। ২৫ বছর বয়সী মারাঠি ওই অভিনেত্রী পুজা জুঞ্জার এবং তার নবজাতকের মৃত্যু হয়েছে।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ভূমিষ্ঠ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে নবজাতকসহ ওই অভিনেত্রী মারা গেছেন। মৃত অভিনেত্রীর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ঠিক সময়ে অ্যাম্বুলেন্স পাওয়া গেলে হয়তো পূজাকে বাঁচানো সম্ভব হত। নির্বাচন উপলক্ষে মহারাষ্ট্রজুড়ে ছিল কড়া নিরাপত্তা। কোনো রকম অপ্রীতিকর পরিস্থিতি যেন না ঘটে, সেদিকে প্রশাসনের কড়া নজর ছিল। তার মধ্যে এরকম ঘটনা ঘটায় অবাক হয়ে গেছেন অনেকেই।

মুম্বাই থেকে পাঁচশ ৯০ কিলোমিটার দূরে হিঙ্গলি জেলায় রবিবার এ ঘটনা ঘটে। যদিও পুলিশ বলছে, অসুস্থ পুজাকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। রবিবার দুপুর ২ টা নাগাদ তার প্রসব বেদনা শুরু হয়। তারপর সন্তান ভূমিষ্ঠ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই নবজাতক মারা যায়। তারপর থেকে অভিনেত্রীর শারীরিক অবণতি হতে শুরু করে।

সরকারি কর্মকর্তারা বলছেন, স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রের ডাক্তার তাদের হাসপাতালে স্থানান্তরিত করার নির্দেশ দিলে পরিবারের লোকজন কোনোভাবে একটি বেসরকারি অ্যাম্বুলেন্স জোগাড় করলেও শেষ রক্ষা করা সম্ভব হয়নি। 

পরিবারের পক্ষ থেকে চিকিৎসায় গাফিলতির অভিযোগ করা হয়েছে। পুজা দুটি মারাঠি সিনেমায় প্রধান অভিনেত্রীর চরিত্রে অভিনয় করেন। তবে সন্তান হওয়ার কারণেই কাজ থেকে ছুটি নিয়েছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা