kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

অসহায় বৃদ্ধার টাকা না নিয়ে চুমু দিয়ে চলে গেল ডাকাত!

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ১৮:১৫ | পড়া যাবে ২ মিনিটে



অসহায় বৃদ্ধার টাকা না নিয়ে চুমু দিয়ে চলে গেল ডাকাত!

‘হেলমেট পরা দুই ডাকাত সদস্যের হাতে আগ্নেয়াস্ত্র। তারা একটি ওষুধের দোকান লুট করতে এসেছে। অস্ত্র নিয়ে ডাকাতি করতে গিয়ে সবই চলে এসেছিল হাতের মুঠোয়। তবে সেখানে এক বৃদ্ধাকে দেখে মন গলে যায় ডাকাতদের। টাকা না নিয়ে উল্টো সেই বৃদ্ধার কপালে চুমো দিয়ে ফিরে যায় ডাকাতরা।’  এমন একটি ঘটনার সিসিটিভি ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ঘটনাটি ঘটেছে ব্রাজিলে।

ভিডিও ফুটেজে দেখা গেছে, অস্ত্রসহ ডাকাতদের ভয়ে মাথায় দুই হাত দিয়ে চুপচাপ বসে আছেন দোকানি। বলতে গেলে বড় ধরনের ডাকাতির চেষ্টায় ছিল অপরাধীরা।

কিন্তু ওই সময় উপস্থিত এক বয়স্ক নারীকে দেখেই সব পরিকল্পনাই যেন গুলিয়ে গেল ডাকাতদের। ওই বৃদ্ধার কাছ থেকে টাকা তো নিলই না উল্টো তার কপালে চুমো দিয়ে সসম্মানে ছেড়ে দিয়ে দোকান থেকে দ্রুত প্রস্থান করল ডাকাতরা।

দোকানের এক কোনে বসানো সিসিটিভি ক্যামেরায় ধারণ হয়েছে এসব দৃশ্য। ভিডিও দেখে হতবাক স্থানীয়রা ও প্রশাসন।

ডাকাতদের এমন মানবিকতাকে অবশ্য আমলে নেয়নি স্থানীয় প্রশাসন। তারা রীতিমতো সেই দুই ডাকাতের খোঁজে নেমেছেন। যদিও স্থানীয়রা তাদের খোঁজ না করতে আবেদন জানিয়েছেন।

ব্রাজিলের একটি সংবাদমাধ্যমকে ওই ওষুধ দোকানের মালিক স্যামুয়েল আলমেডিয়া জানিয়েছেন, আমার দোকান থেকে এক হাজার ডলার নিয়ে গেছে ডাকাতরা।

তিনি বলেন, প্রথমে দুই সশস্ত্র ডাকাত ওষুধের দোকানে ঢুকেই কর্মচারীর দিকে বন্দুক তাক করে। কর্মচারী হাত তুলে আত্মসমপর্ণ করলে ডাকাতদের একজন তাকে সব টাকা-পয়সা দিতে বলে। সেই সময় উপস্থিত ছিলেন ওই বৃদ্ধা।

অস্ত্র দেখে ভয়ে সেই বৃদ্ধা নিজের টাকা দিচ্ছে ডাকাতদের। কিন্তু ডাকাতদের একজন ওই বৃদ্ধাকে বলেন, আপনি নির্ভয়ে থাকুন। আপনার থেকে কোনো কিছুই নেয়া হবে না। তখন তিনি হাত বাড়িয়ে বন্দুকধারীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করতেই হেলমেট খুলে অপরাধী তার কপালে চুম্বন করে।

ভুক্তভোগী দোকান মালিক স্যামুয়েল যাই বলুক ঘটনাটি নিয়ে বেশ উচ্ছ্বসিত নেটিজেনরা।

ঘটনাটির সিসিটিভি ফুটেজ সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই কয়েক হাজার বার দেখা হয়। শেয়ার হয় অগণিত।

এমন ডাকাত দেখে অনেকেই বলছেন, বৃদ্ধাকে শ্রদ্ধা দেখানো এমন ডাকাত কি না ধরলেই নয়?

মন্তব্য



সাতদিনের সেরা