kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

বিচে দড়ি পরে বিকিনি দাবি, তরুণীর জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৯ ১৭:০৫ | পড়া যাবে ২ মিনিটে



বিচে দড়ি পরে বিকিনি দাবি, তরুণীর জরিমানা

বয়ফ্রেন্ডের সঙ্গে ফিলিপাইনে ছুটি কাটাতে গিয়েছিলেন তাইওয়ানের এক নারী। ফিলিপাইনের বোরাকে বিচে বিকিনি পরে ঘুরছিলেন তিনি। যদিও ওই বিচে বিকিনি পরে ঘোরা খুব একটা অস্বাভাবিক ঘটনা নয়। 

তার পরেও ওই নারীকে জরিমানা করা হয়। কারণ, ওই নারীর স্ট্রিং বিকিনিতে কাপড়ের ভাগ ছিল না বললেই চলে। এ ধরনের পোশাক নিয়ে আপত্তি জানান সেখানে উপস্থিত পর্যটকরা। সেই অভিযোগের জেরেই ৪০ ইউরো জরিমানা করেছে পুলিশ।

জানা গেছে, ২৬ বছর বয়সী ওই নারীর নাম লিন ঝু টিং। স্ট্রিং বিকিনি পরা তার ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে। এর পরই বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসে। ছবি দেখে লিনকে চিহ্নিত করে হোটেল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পাশাপাশি তাকে জরিমানাও করা হয়।

বিষয়টি নিয়ে ফিলিপাইনের স্থানীয় সংবাদ মাধ্যমের কাছে মুখ খুলেছেন পুলিশ কর্মকর্তা মেজর জেস বেলন। তিনি জানান, যথাযথ পোশাক না পরার জন্যই জরিমানা করা হয়েছে তাকে। বেলন বলেন, টিংয়ের পোশাক বলতে ছিল শুধু দড়ি। আর কেউ যেন এ ধরনের ভুলের পুনরাবৃত্তি না করেন, তার জন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

ফিলিপাইনের সংস্কৃতি ও ঐতিহ্যের প্রতি সম্মান জানানোর আবেদনও জানানো হয়েছে পর্যটকদের কাছে।

ঘুরতে এসে জরিমানার মুখে পড়ে বেশ বিরক্ত টিং। তার দাবি, এ ধরনের পোশাক যে পরা যাবে না, সেটা আমার জানা ছিল না। পাশাপাশি স্ট্রিং বিকিনিকে এক ধরনের পোশাক শিল্পও বলতে চান তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা