kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

ভারতে মন্ত্রীর গায়ে-গাড়িতে ছিটানো হলো কালি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৯ ১৭:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে মন্ত্রীর গায়ে-গাড়িতে ছিটানো হলো কালি

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পর এবার কালি ছিটানোর ঘটনার শিকার হলেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে। পাটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আজ মঙ্গলবার ডেঙ্গু আক্রান্তদের দেখতে গেলে অশ্বিনীর জ্যাকেটের পেছনে ও গাড়িতে কালি ছিটানো হয়। 

বন্যার কারণে শতাধিক মানুষের মৃত্যুর পর পাটনায় গত পাঁচ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দেড় হাজারেরও বেশি মানুষ। মানুষজনের অভিযোগ, দীর্ঘ  সময় ধরে পাটনা শহর ও পাশের এলাকাগুলোতে পানি জমে থেকে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে।

আজ মন্ত্রীর জ্যাকেট ও গাড়িতে কালি ছিটানোর ঘটনায় জড়িত রয়েছেন সাবেক বিধায়ক পাপ্পু যাদবের দল ‘জন অধিকার পার্টি’র সমর্থকরা। আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে এ ঘটনাকে ‘জনগণ ও গণতন্ত্র’-এর ওপর আঘাত বলে নিন্দা করেছেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ঘটনার পর হাসপাতাল ছেড়ে বেরিয়ে যান কেন্দ্রীয় মন্ত্রী। তার হলুদ রংয়ের জ্যাকেটের পেছন দিক ও গাড়ির ওপর কালির ফোটা রয়েছে।

গাড়িতে ওঠার সময় মন্ত্রী বলেন, সাংবাদিক ও সাধারণ মানুষের গায়েও কালি লাগানো হয়েছে। তারই কিছুটা পড়েছে আমার ওপর। এটা জনগণ ও গণতন্ত্রের ওপর আঘাত। এর পেছনে রয়েছে সেই অপরাধীরা, যারা এখন রাজনীতিক হয়ে উঠতে চাইছে।

২০১৬ সালে দিল্লির একটি স্টেডিয়ামে দলেরই এক বিক্ষুব্ধ কর্মী কালি ছেটান আম আদমি পার্টির নেতা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গায়ে। তার পর ওই বছর রাজস্থানে কেজরিওয়ালের গায়ে আবারো কালি ছিটানোর ঘটনা ঘটে।

মন্তব্য



সাতদিনের সেরা