kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

ঝিনুকে অবিকল লাদেনের মুখ!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৯ ১৭:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ঝিনুকে অবিকল লাদেনের মুখ!

২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে মার্কিন কমান্ডো হামলায় নিহত হন আল কায়েদা নেতা প্রধান ওসামা বিন লাদেন। পরে তার মরদেহ একটি ভারী পাথরে বেঁধে আরব সাগরে ভাসিয়ে দেওয়া হয় বলে মার্কিন সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়। আর এবার সাগরে পাওয়া গেল চোখ কপালে ওঠার মতো এক ঝিনুকের খোঁজ। এতে যেন নিপুণ হাতে খোদাই করা হয়েছে লাদেনের মুখাবয়ব।

আন্তর্জাতিক সংবাদমসাধ্যম সূত্রে জানা যায়, সাগর পাড়ে হাঁটতে বের হয়েছিলেন যুক্তরাজ্যের বাসিন্দা ডেবরা অলিভার নামের এক নারী। হঠাৎ সামনে দেখতে পেলেন একটি ঝিনুক। যেটি দেখতে কিনা একেবারে ওসামা বিন লাদেনের মতো। ইংল্যান্ডের ইস্ট সাসেক্সের উইনসেলসিয়া সৈকতে ভিন্ন রকম এই ঝিনুকটি দেখতে পান তিনি। এটি চোখে পড়ার পরেই তার মধ্যে আগ্রহ বাড়ে। ওই দিন ছিলো ৬২ বছর বয়সী ওই ব্রিটিশ নারীর ৪২তম বিবাহবার্ষিকী। যে কারণে তিনি কিছুটা উৎসব মেজাজে ছিলেন।

এদিকে একেবারে অদ্ভুত এই ঝিনুকটি দেখেই তার মুখে হাসি ফুটে ওঠে। পরে লাদেনের চেহারার সঙ্গে মিল থাকায় এটি নিয়ে তার মধ্যে একটা রহস্য তৈরি হয়। স্মৃতিচিহ্ন হিসেবে রেখে দিতে সেটিকে সংগ্রহে রাখেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঝিনুকটির ছবি এরই মধ্যে শেয়ার করেছেন ডেবরা। সেখানে তিনি জানিয়েছেন, সৈকতে অসংখ্য নুড়িপাথর ও ঝিনুকের ওপর দিয়ে হাঁটছিলেন তিনি। হঠাৎ দেখতে কিছুটা ভিন্ন চেহারার একটি ঝিনুক চোখে পড়ে তার। সেটি হাতে তুলে নিয়েই একেবারে অবাক হয়ে যান ডেবরা। এতে যেন নিপুণ হাতে খোদাই করা হয়েছে লাদেনের মুখাবয়ব।

মন্তব্য



সাতদিনের সেরা