kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

যিশুর পবিত্র জুতা আমেরিকায়! কিনতে বিশাল লাইন

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৯ ২৩:৪১ | পড়া যাবে ২ মিনিটে



যিশুর পবিত্র জুতা আমেরিকায়! কিনতে বিশাল লাইন

লম্বা লাইন পড়ে গিয়েছে দোকানের বাইরে। কারণ জুতা কিনবেন সকলে। জুতার দাম? মাত্র ৩০০০ ডলার। বাংলাদেশি মুদ্রায় আড়াই ২ লাখ টাকারও বেশি। এত দামি একজোড়া স্নিকার কিনতে এত হুলস্থুল কেন? কারণ সেই জুতো নাকি যিশুর আশীর্বাদধন্য জুতা। সম্প্রতি পবিত্র জল-ভরা স্নিকার্সের কয়েকটি সংস্করণ বাজারে এসেছে। আর বাজারে আসতেই মুহূর্তেই তা আউট অফ স্টক।

সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, সাদা Nike Air Max 97s–এর ওই জুতা আসলে ‘Jesus Shoes’ নামে পরিচিত। এই জুতাটি তৈরি করেছেন ব্রুকলিনের ক্রিয়েটিভ লেবেল এমএসসিএইচএফ। আর এই জুতার বিশেষত্বই হল এর মধ্যে জর্ডান নদীর পবিত্র জল ভরা রয়েছে। শুধু বলা কথা নয়, জুতাটি দেখলেই বোঝা যাবে, সোলের জায়গায় রয়েছে জল।

তবে শুধুমাত্র পবিত্র জলের জন্য জুতার এত দাম নয়। জুতাগুলিতে বাইবেলের ম্যাথুভার্স 14:25 রয়েছে, যেখানে জলের ওপর দিয়ে যিশুর হাঁটার বিবরণ দেওয়া রয়েছে। যিশুর রক্তকে বোঝানোর জন্যে জুতার এক পাশে রয়েছে একবিন্দু রক্তও। কিছু অন্যান্য ধর্মীয় চিহ্নও রয়েছে সুগন্ধযুক্ত ওই জুতার সোলে। ক্রুশবিদ্ধ যিশুর একটি চিহ্নও রয়েছে। এখানেই শেষ নয়, জুতার বাক্সে একটি দেবদূত এবং সরকারি পাপাল সিলের অনুরূপ একটি সিলও রয়েছে।

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

মন্তব্য



সাতদিনের সেরা