kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

অথচ এটা সাপ নয়!

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৯ ২১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



অথচ এটা সাপ নয়!

হঠাৎ করেই চোখের সাপনে দড়ি দেখলে অনেকে চমকে ওঠেন। তবে চুলির বেণি দেখে কেউ সাপ ভেবে ভুল করেছেন, এরকম শোনা যায় না। এবার সে ধরনের ঘটনা ঘটেছে।

দক্ষিণ আফ্রিকার বাসিন্দা ফাতেমা দাউদ সুপার মার্কেটের পার্কিংয়ে ‘সাপ' দেখে একেবারে আত্মারাম খাঁচাছাড়া দশা! তার ভয় পাওয়ার গল্পটি এখন বিশ্বজুড়ে ফেসবুক ব্যবহারকারীদের কাছে হাসির খোরাক। 

দড়ি দেখে নয়, চুলের বেণিকে সাপ ভেবে ব্যাপক ভয় পেয়েছেন ফাতেমা। তিনি বলেন, আমি পিএনপি-র পার্কিংয়ের ওই বৃদ্ধা নারীর কাছে ক্ষমা চাইছি, আমি বাচ্চাদের মতো ভয়ে চিৎকার করে তাকে চমকে দিয়েছিলাম। আসলে আমি ভেবেছিলাম যে সামনে সাপ পড়ে আছে!

ফাতেমা দাউদ ফেসবুকে লিখেছেন, সঙ্গে সেই ‘সাপ'এর একটি ছবিও শেয়ার করেছেন যা দেখে আঁতকে উঠেছিলেন তিনি।

ফাতেমা লেখেন, অন্যদিকে, আপনি যদি নিজের ফলস বিনুনিটি হারিয়ে ফেলে থাকেন। তবে জানিয়ে রাখি, এটি পিএনপি পার্কিংয়ের বাম দিকের লটে রয়েছে।

তিনি আরো জানান, তার সর্পভ্রম যাতে হয়েছিল তা আসলে ঠিক কী! পার্কিংয়ে কারো চুলের একটি নকল বেণি হারিয়ে গিয়েছিল। আর সেটাকেই সাপ ভেবে ভয় পেয়ে সে এক যাতা কাণ্ড!

স্বাভাবিকভাবেই ওই পোস্ট দেখে পেট চেপে হেসেছেন বহু মানুষ, মজাও পেয়েছেন অনেকে। অনেকে আবার তার প্রতি সহানুভূতিও দেখিয়েছেন।

এক ব্যক্তি লিখেছেন, আমিও একেবারে সাপের মতোই ভেবেছি! আরেকজন বলছেন, আমি যখন প্রথম ছবিটি দেখি, আমিও ভাবলাম ওটা সাপ। তৃতীয় জন লিখেছেন, এ দেখে তো হাসতে হাসতে গড়িয়ে গেলাম।

এই প্রথম যে কোনো প্রাণীকে সরীসৃপ হিসেবে গুলিয়ে ফেলা হয়েছে তা নয়। কিছু দিন আগে, চীনের একটি নদীতে ৬৫ ফুট ‘দৈত্য' র ভিডিও অনলাইনে ঢেউ তুলেছিল। পরে দেখা যায় ওটা একটি ইন্ডাস্ট্রিয়াল এয়ারব্যাগ।

মন্তব্য



সাতদিনের সেরা