kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

ট্যুরে গিয়ে যৌন সম্পর্কের পর হার্ট অ্যাটাকে মৃত্যু, তারপর …

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



ট্যুরে গিয়ে যৌন সম্পর্কের পর হার্ট অ্যাটাকে মৃত্যু, তারপর …

যৌন সম্পর্কের পর হার্ট অ্যাটাকে মারা যান এক ব্যক্তি। জানা গেছে, ওই ব্যক্তি বিজনেস ট্রিপ-এ ফ্রান্স গিয়েছিলেন। প্যারিসের এক আদালত রায় দিয়েছে, যেহেতু অফিসের কাজে বাইরে গিয়েছিলেন ওই কর্মচারী, সে কারণে তার পরিবারকে যেন ক্ষতিপূরণ দেয় কম্পানি। 

তবে কম্পানি ওই ব্যক্তির পরিবারকে ক্ষতিপূরণ দিতে রাজি নয়। বরং, তাদের দাবি ওই কর্মচারীর আচরণে কাজের অনেক ক্ষতি হয়েছে।

জানা গেছে, নিহত ব্যক্তির নাম জেভিয়ার। ২০১৩ সালে সেন্ট্রাল ফ্রান্সে রেল ইঞ্জিনিয়ারিং কম্পানি টিএসও-এর সিকিউরিটি টেকনিশিয়ান হিসেবে ফ্রান্স গিয়েছিলেন তিনি। একদিন কাজের শেষে হোটেলে ফিরে এক নারীর সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হন তিনি। আর তার পরই হার্ট অ্যাটাকে মারা যান জেভিয়ার।

স্বাস্থ্যবীমা পরিষেবা প্রদানকারী সংস্থা বলছে, এটি কাজ-সংক্রান্ত সফরে ঘটে যাওয়া দুর্ঘটনা। সে কারণে কাজের মাঝেই ওই ব্যক্তি মারা গেছেন বলে গণ্য করা হবে। 

কিন্তু তার কম্পানির দাবি, জেভিয়ারের যৌন সংসর্গের জন্য কম্পানি দায়ী নয়। কারণ সেটা কর্ম-বহির্ভূত, এবং এতে কাজের ক্ষতি হয়েছে। কিন্তু বীমা পরিষেবা সংস্থার পাল্টা দাবি, যৌন সঙ্গম ততটাই স্বাভাবিক, যতটা গোসল করা বা খাবার খাওয়া।

এ বিষয়ে মামলার পর রায়ে প্যারিসের ওই আদালত রায় দেয়, জেভিয়ার কম্পানির কাজের জন্যই বাইরে গিয়েছিলেন। সুতরাং জেভিয়ারের সম্পূর্ণ দায়িত্ব কম্পানির। তার পরিবারকে ক্ষতিপূরণ দিতেই হবে।

মন্তব্য



সাতদিনের সেরা