kalerkantho

পা পিছলে পাহাড় থেকে খাদে, দুর্ঘটনার দৃশ্য রেকর্ড হলো নিজের ক্যামেরায়

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



পা পিছলে পাহাড় থেকে খাদে, দুর্ঘটনার দৃশ্য রেকর্ড হলো নিজের ক্যামেরায়

দুর্ঘটনার অনেক দৃশ্য ধরা পড়ে ক্যামেরায়। তবে নিজের শরীরে লাগানো ক্যামেরায় নিজেরই দুর্ঘটনার দৃশ্য ধরা পড়ার বিষয়টা বিরল। হাওয়াইয়ের হনুলুলুতে এবার সে ধরনের দৃশ্য ধরা পড়ল। 

এক নারী হাইকার পাহাড়ে ঘুরতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েন। সেই দৃশ্য রেকর্ড হয় তারই ক্যামেরায়। আর তাতে জানা গেল, সামান্য ভুল পদক্ষেপ আপনাকে বড় বিপদে ফেলতে পারে। আর তার প্রতিটি মুহূর্ত ধরা পড়ে যেতে পারে আপনার ক্যামেরায়। 

হেথার ফ্রিয়েসেনের সঙ্গে এমনটাই ঘটেছে। তিনি হাওয়াইয়ে হনুলুলুর কাউ ক্র্যাটারে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে গিয়েছিলেন। সেখানে পাহাড়, ঝরনা রয়েছে। হেথার একজন মার্কিন নাগরিক, বিচ ভলিবল প্লেয়ার।

যাত্রাপথের ভিডিও ধরে রাখতে শরীরের সঙ্গে অ্যাকশন ক্যামেরা লাগিয়ে নিয়েছিলেন। অ্যাকশন ক্যামেরাগুলো ছোট আকারের হয়। যেগুলো পানির ভিতরেও ছবি তুলতে পারে। অ্যাডভেঞ্চার স্পোর্টসের মুহূর্তগুলো ধরে রাখতেই এই ক্যামেরা বেশি ব্যবহার করা হয়। 

সে ক্ষেত্রে হেলমেট, টুপি বা শরীরের অন্য কোনো স্থানে এক বা একাধিক ক্যামেরা আটকে নিলে, বিভিন্ন অ্যাঙ্গেল থেকে খেলার মুহূর্তগুলো রেকর্ড করা যায়।

হেথারের অ্যাকশন ক্যামেরায় রেকর্ড হওয়া ভিডিওর একটি অংশ ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে উঁচু একটি অংশে আস্তে আস্তে এগিয়ে যাচ্ছেন তিনি। হঠাৎ করেই ভেজা অংশে পা পড়ে যাওয়ায় পিছলে যান। ভিডিও দেখে বোঝা যাচ্ছিল পাহাড়ের গায়ে ধাক্কা খেতে খেতে পড়তে থাকেন তিনি। শেষে নীচে গিয়ে পানিতে পড়েন। কোনো রকমে পানি থেকে উঠে আসেন তিনি।

হেথার পরে জানান, তার বাম পায়ে চোট লেগেছে। এক সময় তার মনে হচ্ছিল, বাম দিকটি একেবারে অবশ হয়ে গেছে। তিনি যন্ত্রণায় চিৎকার করছিলেন। পরে তাকে উদ্ধার করে হেলিকপ্টারে করে তুলে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করানো হয়। এখন তিনি বিপদমুক্ত।

মন্তব্য



সাতদিনের সেরা