kalerkantho

২০ বছর বয়সী মেয়ের পরিচয়ে চলতে গিয়ে ধরা

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৪২ | পড়া যাবে ২ মিনিটে



২০ বছর বয়সী মেয়ের পরিচয়ে চলতে গিয়ে ধরা

যুক্তরাষ্ট্রের উটাহ প্রদেশের এক নারী নম্বর প্লেট ছাড়াই গাড়ি চালাচ্ছিলেন। ওই সময় ট্রাফিক পুলিশ তার গাড়ি অবরোধ করে। একপর্যায়ে গাড়ির চালকের পরিচয় নিয়ে সন্দেহ হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। কিন্তু গাড়ির চালক নিজের পরিচয়ে অটল থাকার চেষ্টা করেন।

জানা গেছে, গাড়ির চালক এলাইনে গার্সিয়াকে গত শনিবার উটাহর সানসেট এলাকায় আটকে দেয় ট্রাফিক পুলিশ। তিনি পুলিশকে জানান, তার বয়স মাত্র ২০ বছর এবং ১৯৯৯ সালে তার জন্ম। এরপর ওই নারীর ল্যাপটপ পরীক্ষা করে দেখে সন্দেহ আরো বেড়ে যায় পুলিশের।

ওই সময় ট্রাফিক পুলিশের আরেক সদস্য কুকুরসহ এসে ওই নারীর গাড়ি থেকে মাদক উদ্ধার করেন। সেই সঙ্গে মাদকাসক্ত থাকার কারণে ওই নারীকে আটক করা হয়। তারপর আবার জানতে চাওয়া হয় তার পরিচয়। ওই চালক এবার জবাব দেন, তিনি এরই মধ্যে নিজের পরিচয় দিয়েছেন। সে কারণে এ ব্যাপারে আর কথা বলতে চান না।

শেষ পর্যন্ত হাতকড়া পরা অবস্থায় তিনি স্বীকার করেন, তিনি নিজের মেয়ের নাম ব্যবহার করছেন। মেয়ের সঙ্গে তার চেহারার মিল থাকার কারণে ভেবেছিলেন ধরা পড়বেন না। তার বয়স আসলে ৩৮ বছর। এরপর ওই নারীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে পুলিশ।

জানা গেছে, নিজের পরিচয় গোপন করে অন্যের নামে নিজে কার্যক্রম পরিচালনা করা, মাদকাসক্ত থাকা এবং মাদক বহনের অভিযোগ করা হয়েছে। এছাড়া লাইসেন্স ছাড়াই গাড়ি চালানো এবং গাড়ির ইন্সুরেন্স না থাকার কারণেও মামলা দিয়েছে পুলিশ। পরে ওই নারীকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা