kalerkantho

ঢাকায় আজ: বাংলাদেশ ব্যাংক ও ডেসকো'য় চাকরি পরামর্শ এবং আইইএলটিএস সেমিনার

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ১২:০৩ | পড়া যাবে ৩ মিনিটে



ঢাকায় আজ: বাংলাদেশ ব্যাংক ও ডেসকো'য় চাকরি পরামর্শ এবং আইইএলটিএস সেমিনার

ফেসবুকের ইভেন্ট অংশে মানুষের বেশ আগ্রহ। কোথায় কী হচ্ছে তা জানাটা সহজ করে দিয়েছে এই সোশাল মিডিয়া প্লাটফর্ম। সেখান থেকে আজ ঢাকার কয়েকটি ইভেন্ট একপলক দেখে নেওয়া যাক।

১. ডেস্টিনেশন বাংলাদেশ ব্যাংক
দেশের কেন্দ্রীয় ব্যাংকে যোগ দেওয়া ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে সবচেয়ে আকর্ষণীয় ও নিরাপদ লক্ষ্য হতে পারে। কিন্তু এই স্বপ্নের প্রতিষ্ঠানে যোগ দিতে সঠিক পথে এগোনো নিয়ে চিন্তিত থাকেন অনেকে। আবার অনেকে ভুল পথে পা বাড়ান কিংবা ভুল পরামর্শ পেয়ে থাকেন। যারা বাংলাদেশ ব্যাংকের অংশ হতে চান তাদের অনেক প্রশ্নের উত্তর ও পরামর্শ দেবে ইলেকট্রিক এডুকেশন। ইচ্ছুকরা যোগ দিতে পারেন এতে। আজ দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজের কনফারেন্স হলে শুরু হবে এই ওয়ার্কশপ। 

২. আইইএলটিএস এর ফ্রি সেমিনার 
যারা বাইরে পড়তে যেতে কিংবা মাইগ্রেশন করতে ইচ্ছুক তাদের জন্যে আইইএলটিএস বেশ জরুরি। অনেক দেশ আছে যেখানে এই কোর্স ছাড়া আবেদনই করা যায় না। আজ বিকেল সাড়ে ৫টায় ওয়ার্কশপটি অনুষ্ঠিত হবে এই ঠিকানায়- প্লট - ২৭৫/জি, ৫ম তলা, রোড-২৭ (পুরনো) ধানমন্ডি, স্বপ্ন/পারসোনার বিপরীতে। আপনার আসনটি নিশ্চিত করতে ভিজিট করুন- https://bit.ly/2XnRLPY

যোগাযোগ করুন- +8801908899983, +8801908899982 নম্বরে। 

৩. ডিকোডিং ডেসকো 
পাওয়ার সেক্টর প্রকৌশলীদের কাছে বাংলাদেশের প্রেক্ষাপটে খুবই আকর্ষণীয় একটি ক্ষেত্র। কিন্তু কীভাবে আকাঙ্ক্ষিত এ ক্ষেত্রে পদার্পণ করা যায় তা নিয়ে অনেকের মধ্যেই রয়েছে বিভ্রান্তি। আর তাই এ সম্পর্কিত সকল বিভ্রান্তি দূর করতে এবং সঠিক পথনির্দেশনা দিতে বুয়েট এনার্জি ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিকোডিং ডেসকো। এই খাতে চাকরির জন্য কীরকম প্রস্তুতি নিতে হবে? এইখাতের সূচনা থেকে শুরু করে বর্তমান ব্যাপ্তি এবং ভবিষ্যতে খাতটির সম্ভাবনা কীরকম? এ ব্যাপারে জানাতে অনুষ্ঠানের পরবর্তী অংশে যুক্ত হবেন সদ্য এই বিভাগে যুক্ত হওয়া কর্মকর্তা। তিনি তার অভিজ্ঞতা এবং কীভাবে তিনি এই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পেরেছেন এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করবেন। এছাড়াও শেষ সেশনে থাকবে ১ ঘণ্টার একটি প্রশ্নোত্তর পর্ব, যেখানে উৎসুক উপস্থিত শ্রোতারা তাদের যেকোনো জিজ্ঞাসার উত্তর জানতে পারবেন।

আসন নিশ্চিত করতে রেজিস্ট্রেশন করতে হবে, ফি ১০০ টাকা। 

রেজিস্ট্রেশন ফি বিকাশ করে ট্রানজেকশন আইডি দিয়ে গুগল ফর্ম পূরণ করতে হবে। বিকাশ করতে হবে নিচের যেকোনো নম্বরে-
01711109535 (পারসোনাল) 
01648060384 (পারসোনাল)
01521496074 (পারসোনাল) 
01521325301 (পারসোনাল) 

রেজিস্ট্রেশন ফর্মের লিঙ্ক https://docs.google.com/forms/d/e/1FAIpQLSeF-wbaRI_S0xkoawXeUOhrCO3V9I2Q0UlubLsUCqKPLQHD3Q/viewform?usp=pp_url    

সূত্র: ফেসবকু ইভেন্ট

মন্তব্য



সাতদিনের সেরা