kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

খেলা দেখানোর সময় দর্শকদের আক্রমণ, পুলিশের গুলিতে ষাঁড়ের মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ২২:২৫ | পড়া যাবে ২ মিনিটে



খেলা দেখানোর সময় দর্শকদের আক্রমণ, পুলিশের গুলিতে ষাঁড়ের মৃত্যু

ষাঁড় বিগড়ে গেলে কী হয়, সেটা দেখা গেল স্পেনের গিরোনা শহরে। গত রবিবার গিরোনা শহরে একটি ষাঁড়ের সিংয়ের গুঁতায় আহত হন বেশ কয়েকজন। লড়ায়ের রিং থেকে ষাঁড়টি হঠাৎ করেই লাফিয়ে দর্শকদের গ্যালারিতে ঢুকে পড়ে।

সেখানেই দৌড়াদৌড়ি করতে থাকে। একপর্যায়ে ষাঁড়ের সিং ও পায়ের আঘাতে আহত হন কয়েকজন দর্শক। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসার জন্য ঘটনাস্থলে যায় পুলিশ। কিন্তু তারাও ষাঁড়টিকে নিয়ন্ত্রণ করতে না পেরে গুলি চালায়।

স্পেনের গিরোনা শহরে চলছিল ভিদ্রেরেস উৎসব। সেখানেই ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করা হয়। একটি ষাঁড়কে রিংয়ের মধ্যে ছাড়া হয়েছিল। ভিডিওর প্রথমে দেখা যায়, ষাঁড়টি শান্তই ছিল। কিন্তু তাকে উত্যক্ত করার চেষ্টা চলছিল। একজন গোলাপী জামা পরে ষাঁড়টির সামনে দিয়ে ছুটে যেতেই ষাঁড়টি রুদ্রমূর্তি ধারণ করে। এদিক-ওদিক ছুটতে শুরু করে। চেষ্টা চালাতে থাকে কাউকে আক্রমণ করার।

সবই ছিল হিসেবের মধ্যে। কিন্তু হঠাৎ করেই ষাঁড়টি লাফিয়ে ঘেরাটোপ টপকে দর্শকদের গ্যালারির মধ্যে ঢুকে পড়ে। উপস্থিত দর্শক আগে থেকেই ক্যামেরা অন করে ষাঁড়ের লড়াই রেকর্ড করছিলেন। সেই সব ক্যামেরাতেই ধরা পড়েছে, ষাঁড়টি গ্যালারিতে উঠে এদিক-ওদিক দৌড়াতে থাকে। ভয়ে চিৎকার করতে করতে দর্শকরাও যে যেদিকে পারছিলেন দৌড়ে পালাচ্ছিলেন। যারা ষাঁড়ের সঙ্গে লড়াই করতে অভ্যস্ত তারা চেষ্টা করতে থাকেন ষাঁড়টিকে নিয়ন্ত্রণে নিয়ে আসার। কিন্তু গ্যালারির মধ্যে ষাঁড়টিকে নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছিল না। ষাঁড়টি গ্যালারি থেকে বাইরে বেরিয়ে যায়।

খবর পেয়ে স্থানীয় পুলিশ এসে দেখে ষাঁড়টি জঙ্গলে ঢুকে গেছে। পুলিশ ষাঁড়টির পিছু নেয়। কিন্তু কিছুতেই তাকে কাবু করতে পারে না। অবশেষে গুলি করা হয় ষাঁড়টিকে। পুলিশের গুলিতে মৃত্যু হয় ষাঁড়টির। যা নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর মতে ষাঁড়ের আক্রমণে ১৯ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের আঘাত গুরুতর। বাকি ১৮ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

দর্শকের ওপর ষাঁড়ের আক্রমণের ভিডিওটি দেখুন

মন্তব্য



সাতদিনের সেরা