kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

নকল পায়েই শিশু ডেইজি সুপার মডেল, দাপিয়ে বেড়াচ্ছে বিশ্বময় (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৪২ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাজ্যের বার্মিংহামে জন্ম ডেইজি-মে ডেমেট্রের। জন্মের সময়ই দুই পায়ের ফাইবুলার হাড় ছিলো না। এর ফলে ১৮ মাস বয়সেই কেটে ফেলতে হয় দু’টি পা। এরপর ডেইজি যখন হাঁটতে শুরু করে তখন লাগানো হয় দু’টি কৃত্রিম পা। এখন তার বয়স ৯ বছর। বর্তমানে কৃত্রিম পা দিয়েই হাঁটাচলা করে। 

কৃত্রিম পা দিয়ে হাঁটাচলা করেও থেমে নেই ডেইজি। রীতিমতো সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। ফ্যাশন দুনিয়ার ফেলে দিয়েছে হইচই। ক্যাটওয়াক করে মাতিয়ে বেড়াচ্ছে এই স্টেজ থেকে ওই স্টেজ। প্রথম ডেইজি একটি অনুষ্ঠানে অংশ নেয় লন্ডনে। আগামী ৮ সেপ্টেম্বর নিউইয়র্ক ফ্যাশন উইকে অংশ নেবে ডেইজি। এর পরই ছুটে আসবে ফ্রান্সে। আগামী ২৭ সেপ্টেম্বর প্যারিস ফ্যাশন উইকে অংশগ্রহণ করার নিমন্ত্রণ পেয়েছে ডেইজি। 

ডেইজি-মে ডেমেট্রের বাবা অ্যালেক্স ডিমেট্রি জানান, তিনি সব সময়ই তার সন্তানকে উপদেশ দিয়েছেন নিজের স্বপ্নকে অনুসরণ করতে। নাচ হোক বা গান করুক ডেইজি খুব বিশেষ মেয়ে। তিনি বলেন, সে আসলে কে তা দেখিয়ে আমাকে অনুপ্রাণিত করেছে। সে হাসি মুখে অসাধারণ কাজ করে ফেলে।

১৮ মাস ধরে মডেলিং করছে ডেইজি। নাইক, রিভার আইল্যান্ড এবং যুক্তরাজ্যের বেশ কয়েকটি উচ্চ ব্র্যান্ডের হয়ে কাজ করেছে। দু’পা ছাড়াই সারা বিশ্ব দাপিয়ে বেড়ানোর জন্য তাকে বীরত্বসূচক পুরষ্কার দেওয়া ঘোষণা দিয়েছে বার্মিংহাম।

মন্তব্য



সাতদিনের সেরা