kalerkantho

বিদেশেও বাংলাদেশি ভাইদের আবদার

কালের কণ্ঠ অনলাইন   

২৫ আগস্ট, ২০১৯ ১১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



বিদেশেও বাংলাদেশি ভাইদের আবদার

বাংলাদেশে রাজনৈতিকদের মধ্যে অল্প সময়ে তারকা হয়ে উঠতে পেরেছেন খুব অল্প ক'জন। তাদের মধ্যে সোহেল তাজ একজন। এখনো সাবেক এই স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রীর সাহসিকতা ও দলীয় নেতাকর্মীর জন্য ত্যাগের গল চায়ের আড্ডা, আলোচনায় ঘুরে বেড়ায়। নিজের কর্মীদের জন্য বুক এগিয়ে দিয়ে সাম্প্রতিক রাজনীতিতে আলোচনায় এসেছেন কমজনই। সোহেল তাজ সেই কম মানুষদের একজন। আর এজন্যই দলমত নির্বিষেশে তাঁকে ভালোবাসে এমন মানুষের সংখ্যা অনেক। 

শুধু দেশে নয়, বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে সোহেল তাজের ভক্ত। সম্প্রতি ইতালিতে বেড়াতে গিয়ে আকস্মিকভাবে ভক্তরা পছন্দের মানুষকে পেয়ে ঘিরে ধরেন। ছবি তোলেন। সোহেল তাজও হাসিমুখে ভক্তদের আবদার মেনে নেন। ছবি তোলেন। আবার সেইসব ছবির দু-একটা নিজেও নিজের সোশ্যাল হ্যান্ডেলে প্রকাশ করেন। 

রোমে বেড়াতে গিয়ে দুটো ছবি ফেসবুকে দিয়েছেন সোহেল তাজ। লিখেছেন, 'রোম ইতালিতে আমার দুই মেয়েকে নিয়ে বেড়াতে গিয়ে বাংলাদেশি ভাইদের সাথে দেখা।' একজন মন্তব্যে লিখেছেন, 'জীবনে একবার হলেও আপনার সাথে দেখা করতে চাই স্যার।'

সোহেল তাজ ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে গাজীপুরের কাপাসিয়া থেকে টানা দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পরে তাঁকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্বও দেওয়া হয়েছিল। তরুণ এই প্রতিমন্ত্রী তাঁর উদ্যম, স্পষ্ট কর্থাবার্তার জন্য শুরুতেই সব মহলে প্রশংসিত হন। কিন্তু ২০০৯ সালের ১ জুন তিনি হঠাৎ করেই প্রতিমন্ত্রীর পদ ত্যাগ করেন। পরে ২০১২ সালের এপ্রিলে সংসদ সদস্যপদও ত্যাগ করেন সোহেল তাজ। সেই থেকে অনেকটা নিভৃতে জীবন যাপন করছেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা