kalerkantho

কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটি সামনে আনলেন ব্যারিস্টার সুমন (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৯ ১১:০৭ | পড়া যাবে ২ মিনিটে



কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটি সামনে আনলেন ব্যারিস্টার সুমন (ভিডিও)

কমলাপুর রেলওয়ে ওভার ব্রিজটাই বাংলাদেশের সবচেয়ে বড় রেল ওভার ব্রিজ। এই ব্রিজটাই কমলাপুরের শহরতলী স্টেশনের নিকট থেকে শুরু হয়ে কয়েকবার বাঁক নিয়ে চলে গেছে বাসাবো'র রাস্তায়। মুগদা-মাণ্ডার প্রতিদিন হাজার হাজার মানুষ এই ওভার ব্রিজটি ব্যবহার করেন। কিন্তু ওভার ব্রিজের দিকে কর্তৃপক্ষের নজর যে একদম নেই সে জিনিসটি দেখিয়ে দিলেন ব্যারিস্টার সুমন। 

সুমন মঙ্গলবার সকালে কমলাপুর রেলওয়ে ওভার ব্রিজের ওপর থেকে ফেসবুক লাইভ করেন। এসময় তিনি দেখিয়ে দেন ব্রিজের প্রতি রেলওয়ে কর্তৃপক্ষের অবহেলা। রাজধানীর প্রধান রেলওয়ে স্টেশনের এমন অবহেলায় তিনি যারপরনাই বিস্ময় প্রকাশ করেছেন। এতো লম্বা একটি ওভার ব্রিজের বৃষ্টির সময় চলাচলের অযোগ্য হয়ে পড়ে, রোদের মধ্যে যাত্রীদের কষ্ট হয়, সেসব বিষয় তিনি সামনে আনেন।

সুমন বলেন, বাধ্য হয়ে মানুষজন নিচ দিয়ে যায় তখন ট্রেনের গতি কমে যায়। অবশ্য নিচ দিয়ে পারাপারের সময় অনেক রেলে কাটার ঘটনা যে ঘটেছে এটা বিভিন্ন সময়ে গণমাধ্যমে এসেছে। সবচেয়ে অবাক করা বিষয় হলো এতো দীর্ঘ রেলওয়ে ওভার ব্রিযে কোনো আলোর ব্যবস্থা নেই। অর্থাৎ সন্ধ্যা হলে এখান দিয়ে যাতায়াত করা মুশকিল হয়ে পড়ে। শুধু তাই নয়, অসংখ্য ছিনতাইয়ের ঘটনা ঘটে থাকে এসময়। ছিনতাইকারীদের জন্য এটা হয়ে ওঠে স্বর্গরাজ্য- এসব বিষয়কেই ব্যারিস্টার সামনে আনলেন। 

কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে ব্যারিস্টার সুমন বলেন,  আমাদের সবার নজরে যেটা পড়ে কর্তৃপক্ষের নজরে সেটা কেন পড়ে না?  

মন্তব্য



সাতদিনের সেরা