kalerkantho

নরসুন্দরের কাটা চুলের শিল্পকর্ম (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৯ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



নর্থ ম্যাসাডোনিয়ার নরসুন্দর তিনি। নাম সেটলানা গ্রোদানোভস্কা। চুল কাটানোর পাশাপাশি কাটা চুল দিয়ে তিনি যে শিল্পকর্ম ফুটিয়ে তোলেন তা সত্যিই মনোমুগ্ধকর। 

এই নারীর একটি সেলুন রয়েছে ক্রিভোগাস্তানিতে। ম্যাসাডোনিয়ার রাজধানী স্কোপজে থেকে ১৫০ কিলোমিটার দক্ষিণে রয়েছে সেই সেলুন। একটি ইলেকট্রিক ট্রিমার দিয়ে ক্রেতার মাথা থেকে কাটা চুল স্রেফ ঝাড়ু দিয়ে ফেলে দেননি তিনি। সেই চুল যত্নে রেখে দেন। এসব চুল দিয়ে তিনি বিশ্বের জনপ্রিয় ও সুপরিচিত সেলিব্রিটি ও ব্যক্তিত্বদের পোট্রেট অনায়াসে করে ফেলে তিনি। 

গ্রোদানোভস্কা জানান, তিনি সব সময়ই তার সেলুনের মেঝেতে পড়ে থাকা চুল দিয়ে পোট্রেট সৃষ্টি করেন। আবার অনেক সময় কোনো ফুলের ছবিও তৈরি করেন। ফুল তো রঙিন হয়। সেক্ষেত্রে কাটা চুলগুলো রং করে নেন তিনি। 

অবশ্য অনলাইনে তিনি চুল দিয়ে পোট্রেট তৈরির ভিডিও দেখেছেন। পরে নিজেই এ কাজটি করার পরিকল্পনা করেন। শুরুই করেছিলেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচকে দিয়ে। 

তার এই অসম্ভব সৃষ্টিশীলতা নিজেই ভিডিও করেছেন। আপলোড করেছেন সোশাল মিডিয়ায়। এর পর পরই নেটিজেন এবং স্থানীয় সংবাদ সংস্থাগুলোর নজর কেড়েছেন অতি দ্রুত। এই নরসুন্দর যে সহজাত শিল্পী তা সবাই বুঝতে পারছেন। 

সূত্র: ইউরো নিউজ 

মন্তব্য



সাতদিনের সেরা