kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

ছবিতে দুর্গন্ধ পাবেন না, বাস্তবে টেকা দায়!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ আগস্ট, ২০১৯ ১৬:৩১ | পড়া যাবে ২ মিনিটে



ছবিতে দুর্গন্ধ পাবেন না, বাস্তবে টেকা দায়!

রাজধানীর পূর্ব জুরাইনের বাগানবাড়ি মোড়। ঈদের তিন দিন পর একটু এখান থেকে কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে। 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবিটি শেয়ার দিয়েছেন জুরাইন এলাকার অধিবাসী মিজানুর রহমান। আজ বুধবার ফেসবুক গ্রুপ 'ভয়েস অফ রাইটস'-এ তিনি লিখেছেন, কেমন করে বর্জ্য অপসারণ হলো আপনারাই দেখুন। ছবিতে দুর্গন্ধ পাবেন না, বাস্তবে দুর্গন্ধে টেকা দায়।

তিনি লিখেছেন, বাটপারির আরেক নাম সিটি কর্পোরেশনের কোরবানির বর্জ্য অপসারণের হট লাইন। কয়েকজন স্থানীয় মানুষকে হট নম্বর দিয়ে এসেছি অভিযোগ করার জন্য, কর্পোরেশন ওইসব মানুষের কাছে আমাকে বাটপার বানালো নিশ্চয়।

সেখানে রাফসান হোসাইন মন্তব্য করেছেন, গতকাল বাগানবাড়ির মোড়ে গিয়ে তো অবাক! রাস্তা অর্ধেকেও বেশি ময়লা দিয়ে বন্ধ! একটার বেশি যানবাহন একসাথে পার হতে পারে না! এক অংশ বন্ধ থাকে আরেক অংশ যায়। ওই অংশের যাওয়া শেষ হলে বন্ধ থাকা অংশের যানবাহন যায়! ভয়ানক অবস্থা! তবে আপনাদের এলাকার সবচেয়ে বড় সমস্যা রাস্তার সমস্যাটা দূর হয়েছে দেখে খুবই ভালো লেগেছে। এতো উচু আর সুন্দর রাস্তা করেছে দেখেই অবাক হয়েছি! আশাকরি আপনাদের এই সমস্যারও সমাধান হবে।

মুসাররাত নাজ লিখেছেন, আমাদের তো কুরবানির দিনেই বিকেলের মধ্যে সব পরিষ্কার হয়ে গেছে।

রাইসুল রাসেল লিখেছেন, সিটি কর্পোরেশনের নির্ধারিত স্থানে কুরবানি দিতে চুলকায় তাইলে বর্জ্য নিজেরাই পরিষ্কার করে না কেন মানুষ?

মানার হাফিজ লিখেছেন, আর সাধারণ মানুষের কোন দায়িত্ব নেই। মন চাইলো। রাস্তাতেই ময়লা ফেললাম। রাস্তা তো আর আমার বাপের না। ফেললে কি যায় আসে।

মন্তব্য



সাতদিনের সেরা