kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

গায়ে ‘আল্লাহ’ লেখা, ৮ লাখ টাকায় কোরবানির ছাগল বিক্রি

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৯ ১৮:১৬ | পড়া যাবে ২ মিনিটে



গায়ে ‘আল্লাহ’ লেখা, ৮ লাখ টাকায় কোরবানির ছাগল বিক্রি

কোরবানির উদ্দেশ্যে কয়েকদিন ধরেই ভারতের বাজারে বিভিন্ন পশু কেনাবেচার বাজারে ভিড় জমাচ্ছিলেন ক্রেতারা। ছাগল থেকে শুরু করে বাজারে বেশ চড়া দামেই বিক্রি হচ্ছিল অন্যান্য পশুও। বিক্রেতার সঙ্গে দরদাম করে নিজের পছন্দ মতো পশু বাড়ি নিয়ে যাচ্ছেন সবাই। এরই মাঝে ভারতের উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাজারে গিয়ে চোখ কপালে উঠল ক্রেতাদের। একটি ছাগলের গায়ে নাকি ‘আল্লাহ’র নাম লেখা রয়েছে! আসলে ছাগলটির রঙই এমন। দেখে মনে হয় যেন আরবিতে আল্লাহ শব্দটি ছাপা রয়েছে তার গায়ে। ছাগলটি শেষ পর্যন্ত বিক্রি হয় আট লাখ টাকায়। 

ছাগলের মালিক গোরক্ষপুরের পশু ব্যবসায়ী মোহাম্মদ নিজামুদ্দিন বলেন, ‘ছাগলটির শরীরে জন্ম থেকেই প্রাকৃতিকভাবে উর্দুতে আল্লাহ লেখা ছিলো। ছাগলটিকে ঈশ্বর নিজের দূত হিসেবে পাঠিয়েছেন। তাই ওর শরীরে থাকা লোমে আল্লাহ শব্দটি লেখা আছে। ওকে কোরবানি বা উৎসর্গ করলে গ্রাহকের মনস্কামনা পূরণ হতে পারে। তাই চড়েছে দাম। তাছাড়া প্রতিদিন ছাগলটির রক্ষণাবেক্ষণের জন্য আটশ টাকা করে খরচ হতো। নিজের জন্যও এতো টাকা খরচ করিনি। তাই সালমান নামের ৯৫ কেজি ওজনের ওই ছাগলটির দাম আট লাখ টাকা রেখেছিলাম।’

বিষয়টি সমনে আসায় হতবাক নেটিজেনরা। কেউ কেউ, একটি ছাগলের এতো দাম শুনে চমকে ওঠেছেন।

আট লাখ টাকায় ওই ছগলটির বিক্রির পর অনেকেই ওই বাজারে ছাগল নিয়ে আসতে থাকেন। তাদের দাবি, ওই বাজারে ছাগল নিয়ে গেলে ভালো দামে বিক্রি করা যাবে। এদিকে ওই বাজারে আরো একটি ছাগলের গায়ে ‘আল্লাহ’ লেখা ছিলো। ওই ছাগলটির নাম ছিলো সূর্য। পরে ওই ছাগলটি বিক্রি করা হয় ১০ লাখ টাকায়।

সূত্র: সংবাদপ্রতিদিন, লেটেস্টেলি।

মন্তব্য



সাতদিনের সেরা