kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

যুক্তরাষ্ট্র সফরে ইমরানকে অভ্যর্থনাও জানাল না ট্রাম্প প্রশাসন

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুলাই, ২০১৯ ১৮:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাষ্ট্র সফরে ইমরানকে অভ্যর্থনাও জানাল না ট্রাম্প প্রশাসন

তিনদিনের সফরে যুক্তরাষ্ট্রে গিয়ে ন্যূনতম সম্মানটুকুও পেলেন না পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। জানা গেছে, গতকাল যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন তিনি। 

তবে বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানাতে যাননি মার্কিন প্রশাসনের কোনো কর্মকর্তা। এর আগে আর কোনো রাষ্ট্রনেতার সঙ্গে এমন আচরণ করা হয়নি।

এদিকে বরাবরই সন্ত্রাস দমনে ব্যর্থতার ব্যাপারে পাকিস্তানকে তুলোধনা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর বাইরে জঙ্গিদের মদদ দেয়ার অভিযোগে অনুদানের অর্থও কাটছাঁট করা হয়েছে। সেটা ঠিক করত্কেই সে দেশে সফরে গেছেন ইমরান খান। 

খরচ বাঁচাতে হোটেলে না উঠে পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মজিদ খানের বাড়িতে থাকবেন বলে আগেই ঠিক করা হয়। চার্টার্ড বিমানও ব্যবহার করেননি। তার বদলে কাতার এয়ারওয়েজের সাধারণ যাত্রীবাহী বিমানে চড়ে যুক্তরাষ্ট্রে গেছেন।

অথচ সেখানে ইমরানকে অভিনন্দন জানানোর জন্য মার্কিন প্রশাসনের কোনো প্রতিনিধি ছিল না। যদিও অন্য দেশের রাষ্ট্রনেতারা যুক্তরাষ্ট্রে পা দিলেই তাদের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করে মার্কিন নিরাপত্তা সংস্থা (এনএসএ)। ইমরানের আশপাশে তাদের কাউকেই দেখা যায়নি।

অবশ্য ইমরানকে তার দেশের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এবং সেখানে পাক দূতাবাসের কর্মরত কিছু কর্মকর্তা স্বাগত জানিয়েছে। তারপর রীতিমতো টিকিট কেটে মেট্রোতে চড়ে গন্তব্যে পৌঁছান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা