kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

ভুল করে বিমানের লাগেজ বেল্টে নারী যাত্রী; অতঃপর চিতপটাং (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৯ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



ভুল করে বিমানের লাগেজ বেল্টে নারী যাত্রী; অতঃপর চিতপটাং (ভিডিও)

বিমানে চড়া নিঃসন্দেহে আনন্দময় স্মৃতি হয়ে থাকে সবারই। কিন্তু কারো করো জীবনে বিমানে চড়াটা দুঃসহ স্মৃতি হয়ে থাকে। আর সেই দুঃসহ স্মৃতি পিছু ছাড়ে না সারা জীবন। এদিকে বিমানে চড়তে হলে কিছু নিয়ম সবাইকে পালন করতে হয়। নিরাপত্তাজনিত কারণে বিমানবন্দরে পৌঁছে বিমানে ওঠার আগে বেশ কয়েকটি ধাপ শেষ করতে হয়। বিমানে যারা প্রায়ই যাতায়াত করেন, তাদের কাছে কাজগুলো খুবই সাধারণ। তবে প্রথমবার যিনি যাচ্ছেন, তার ক্ষেত্রে এই ধাপগুলো একটু জটিল মনে হতেই পারে। যেমন সম্প্রতি হয়েছে তুরস্কের ইস্তানবুল বিমানবন্দরে।

বিমানযাত্রার জন্য ওই বিমানবন্দরে গিয়েছিলেন এক নারী। বিমানে চড়ার আগে লাগেজ পরীক্ষা ও বোর্ডিং পাস নেওযার জন্য তিনিও দাঁড়িয়ে ছিলেন লাইনে। কিন্তু তার পর তিনি যা করেছেন, তাই নিয়েই হাসিতে মেতেছেন নেটিজেনরা। আর সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, চেক-ইন কাউন্টারে এসে বোর্ডিং পাস নেওয়ার পর ওই নারী উঠে পড়েন লাগেজ বেল্টে। তিনি ভেবেছিলেন, এই বেল্টই হয়ত তাকে পৌঁছে দেবে বিমানের দরজায়। কিন্তু এই স্বয়‌ংক্রিয় বেল্ট যে মালপত্র নিয়ে যাওয়ার, তা তার জানা ছিল না। তাই লাগেজ বেল্টে উঠে পড়ার পরই বেল্টের গতির সঙ্গে তাল মেলাতে না পেরে পড়ে যান ওই নারী। তারপর বিমানবন্দর কর্মীরা সেখান থেকে তাকে উদ্ধার করে বিমানে পৌঁছে দেন।

সূত্র: আনন্দবাজার।

দেখুন সেই ভিডিও-

মন্তব্য



সাতদিনের সেরা