kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

বনের রাজাকে গুলি করে হত্যা; অতঃপর পাশে বসে নির্মম উল্লাস

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৯ ২১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



বনের রাজাকে গুলি করে হত্যা; অতঃপর পাশে বসে নির্মম উল্লাস

বনের রাজা সিংহ। কিন্তু এই পৃথিবীর রাজা মানুষ। আর তাই প্রমাণ করলেন কানাডার এক দম্পতি। তারা বিশালাকায় এক সিংহকে হত্যা করে পৈশাচিক উল্লাসে মেতে উঠে পশুদের বুঝিয়েছেন তাদের ক্ষমতাই সবচেয়ে বেশি! এখানেই শেষ নয় তারা নিহত সিংহটির পাশ বসে চুম্বনেও মেতে উঠেন। আর এই মুহূর্তটি 'স্মরণীয়' করে রাখতে ছবি তুলে পোস্টও করলেন ফেসবুকে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, দক্ষিণ আফ্রিকার জঙ্গলে শিকারের উদ্দেশ্যেই গিয়েছিলেন ডরেন কার্টার ও ক্যারোলিন কার্টার। লাগিলেলা সাফারি নামে একটি দলের সঙ্গে শিকার অভিযানে যান তারা। তার পরেই গুলি করে মারা হয় বিশালাকায় সিংহটিকে। সিংহ মারার আনন্দে তার পাশে বসে পোজ দিয়ে চুম্বন করেন ওই দম্পতি। লাগিলেলা সাফারি তাদের ফেসবুক পেজে ছবিটি পোস্ট করে লেখে,‘কালাহারির কাঠফাটা রোদে প্রচুর খাটনির পর... বিশালাকায় সিংহ, দারুণ!’

ফেসবুকে ছবিটি দেওয়ার পর ভাইরাল হতে বেশি সময় লাগেনি। দম্পতির নিষ্ঠুরতা দেখে নিন্দায় সরব নেটিজেনরা। ওঠল প্রতিবাদের ঝড়। অবস্থা বেগতিক দেখে তড়িঘড়ি অ্যাকাউন্ট ডিঅ্যাকটিভেট করে দেয় লাগিলেলা সাফারি। তবে ততোক্ষণে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় এই ছবি। 

এই দম্পতি কানাডায় ট্যাক্সিডার্মি-এর ব্যবসা করেন। বিভিন্ন মৃত প্রাণীর দেহকে বিশেষ পদ্ধতিতে অবিকৃত অবস্থায় সংরক্ষণ করাকে ট্যাক্সিডার্মি বলে। বিশ্বজুড়ে চোরাবাজারে বিপুল দামে বিক্রি হয় এই মৃত প্রাণীর দেহগুলো।

এই ছবি দেখার পর সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের প্রশ্ন, ‘সেই টাকার লোভেই কি লোপ পাচ্ছে মনুষ্যত্ব?’

মন্তব্য



সাতদিনের সেরা