kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

দড়ির 'সাঁকো'তে প্রাণ হাতে নিয়ে পারাপারের ভয়ঙ্কর ভিডিও

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জুলাই, ২০১৯ ২২:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



দড়ির 'সাঁকো'তে প্রাণ হাতে নিয়ে পারাপারের ভয়ঙ্কর ভিডিও

ভারতের মধ্যপ্রদেশের দিওয়াস শহরের পার্শ্ববর্তী সঙ্কোচ তেহসিল এলাকার বাসিন্দারা ভয়ঙ্করভাবে ঝুঁকি নিয়ে দড়ি দিয়ে নদী পার হয়ে কাজে যাচ্ছেন। ঝুঁকিপূর্ণভাবে নদী পারাপারের ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করার পর সেটা ভাইরাল হয়ে গেছে।

সেখানে একটি দড়ি ধরে আরেক দড়িতে চড়ে পারাপার হন নারী-পুরুষ নির্বিশেষে শিশুরাও। এলাকাবাসীর দাবি, পাশেই নতুনভাবে একটি বাঁধ নির্মাণের ফলে নদীতে পানির প্রবাহ বেড়ে গেছে। ভারী বৃষ্টিপাতে সমস্যা আরো প্রকট আকার ধারণ করে। 

রাম সিং নামে এক ব্যক্তি জানান, এই গ্রাম থেকে কেবল দড়ির সাহায্যে পার হলেই আমরা কাজে যেতে পারি। এমনকি এই দড়ি বেয়ে পার হয়েই খাবার-দাবার নিয়ে আসতে পারি। এছাড়া আর কোনো পথ নেই। যারা সাঁতার জানে না, তাদেরকে রাতের বেলা ওই দড়ি বেয়ে পার হতে দেয়া হয় না।

দড়ি বেয়ে পার হওয়ার সময় অনেকেই পড়ে গেছেন। রাতের বেলা দড়ি বেয়ে পারাপারের সময় রাম সিং একবার পড়ে গিয়ে হাতে গুরুতর আঘাত পেয়েছেন।

রাম সিং বলেন, বাঁধ নির্মাণের আগে নদী পার হতে আমাদের গোড়ালিও ভিজতো না। কিন্তু এখন সমস্যা দেখা দিয়েছে। বহুবার এ ব্যাপারে নির্বাচিত কর্মকর্তাদের বলেও কোনো লাভ হয়নি বলেও অভিযোগ করেছেন এলাকাবাসী।

মন্তব্য



সাতদিনের সেরা