kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

মাঝে মাঝেই বন্ধ থাকছে ভেনিসের বিএনএল আর্ট গ্যালারি

জাকির হোসেন সুমন   

১৪ জুলাই, ২০১৯ ১৯:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



মাঝে মাঝেই বন্ধ থাকছে ভেনিসের বিএনএল আর্ট গ্যালারি

চলতি বছরের ১০ মে উদ্বোধন হওয়া ইতালির ভেনিসে বিএনএল বাংলাদেশ গ্যালারি মাঝে মাঝে বন্ধ  থাকায় ক্ষোভ প্রকাশ করেন চিত্রকর্ম ও শিল্পকর্ম দেখতে আসা বাংলাদেশিরা। ইতালির ভেনিসে উদ্বোধন হয়ে গেল গত ১০ মে বিএনএল আর্ট গ্যালারি। বাংলাদেশের পাঁচজন চিত্র ও কারুশিল্পীসহ বিশ্বের ৯০টি দেশ অংশ গ্রহণ করে এখানে। 

৫৮তম এ প্রদর্শনীর উদ্বোদন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। উদ্বোধনী অনুষ্ঠানের পর থেকে সকাল ৯টা হতে রাত ৮টা পর্যন্ত গ্যালারি দর্শনার্থীদের জন্য  খোলা থাকার কথা থাকলেও মাঝে মাঝে প্রবেশের মূল ফটক বন্ধ থাকায় অনেককে একাধিকবার  চিত্রকর্ম না দেখেই ফিরে যেতে হয়েছে।

প্রবাসী সাংবাদিক ও কলামিস্ট পলাশ রহমান জানান, ৯০টি দেশের শিল্পীদের শিল্পকর্ম ও চিত্রকর্ম  দেখতে আসা দর্শনার্থীরা মুগ্ধ হলেও বাংলাদেশের গ্যালারিতে চিত্রকর্ম সম্পর্কে জানানোর মতো লোক থাকার কথা থাকলেও কাউকে পাওয়া যায়নি একাধিকবার গিয়েও। অথচ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়  এর মাধ্যমে বাংলাদেশ সরকার একটি বরাদ্দ দিয়েছেন বলে জানা গেছে। গ্যালারিতে আসা দর্শনার্থীরা  মনে করেন নিয়ম অনুযায়ী গ্যালারি খোলা রাখলে প্রবাসী বাংলাদেশিসহ বিভিন্ন দেশের চিত্র ও শিল্পকর্মপ্রেমীরা বাংলাদেশের শিল্পীদের সৃষ্টি সম্পর্কে জানতে পারত। গত ১০ মে হতে শুরু হওয়া এ প্রদর্শনী চলবে চলতি বছরের ২৪ নভেম্বর পর্যন্ত।

মন্তব্য



সাতদিনের সেরা