kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

আস্ত কুমির গিলে খেল অজগর

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জুলাই, ২০১৯ ১৭:১৮ | পড়া যাবে ২ মিনিটে



আস্ত কুমির গিলে খেল অজগর

অজগরের নাম শুনলেই অনেকের গলা শুকিয়ে যায়। তবে হালকা জলপাই রঙের পিচ্ছিল শরীরের প্রাণীটিকে দেখে কিন্তু তেমন একটা ভয় লাগে না। তবে আস্ত এক কুমিরকে গিলে ফেলা প্রাণীকে তো আর ভয় না পেয়ে উপায় থাকে না।

মুখের মধ্যে কুমিরের অর্ধেক আর বাকি অর্ধেক তখনো বাইরে ছটফট করছে বাঁচার শেষ আশায়। কিন্তু অজগরের কবলে যে একবার পড়ে, সে তো আর রেহাই পায় না। 

পানির কুমিরটিও পায়নি। জলপাই রঙের পাইথনের পেটের ভেতর আস্তে আস্তে ঢুকে যেতে হয়েছে তাকে! আর এমন ছবি নেট দুনিয়ায় পোস্ট হওয়ার পর ভাইরাল হয়ে যায়।

গা শিউরে ওঠার মতো এই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মাউন্ট ইশা-য়। প্রত্যক্ষদর্শী কায়াকের দেখা মাত্র দুর্লভ ছবিটি ক্যামেরায় বন্দি করেন। পরে স্বেচ্ছ্বাসেবী সংস্থা জিজি ওয়াইল্ড লাইফ রেসকিউ-র সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট করেছেন।  

ছবির ক্যাপশনে লিখেছেন, এমন ছবি যেমন ভয়ঙ্কর তেমনই দুর্লভ। দেখুন, কীভাবে জলপাই রঙা অজগর ধীরেসুস্থে গিলে নিল বিরাট আকারের কুমিরকে। এ ধরনের সাপ অস্ট্রেলিয়ায় দ্বিতীয় আর এই দেশেরই পশ্চিম প্রান্তে সবচেয়ে বড় সাপ।

ছবিটি অনলাইনে পোস্ট করার পর ২০ হাজার রি-অ্যাকশন পড়েছে। শেয়ার হয়েছে ৪২ হাজার বার! লাইভ সায়েন্স জানিয়েছে, ছবি দেখে সবাই অবাক হলেও অজগর এভাবেই একসঙ্গে অনেকটা গিলে খেয়ে নেয়। কারণ, তার নীচের চোয়াল আলাদা থাকায় তার হা-মুখ বিশাল। সহজেই সেখানে একটা গোটা হরিণ বা কুমির তো বটেই মানুষও ঢুকে যেতে পারে!

মন্তব্য



সাতদিনের সেরা