kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে সঙ্গী, বাঁচাতে গিয়ে তিন হাতির মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

১০ জুলাই, ২০১৯ ১৭:০৯ | পড়া যাবে ২ মিনিটে



বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে সঙ্গী, বাঁচাতে গিয়ে তিন হাতির মৃত্যু

প্রতীকী ছবি।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেল দলপতিসহ তিনটি দাঁতাল হাতির। ভারতের বিনপুর থানার পাথরচাকড়ি এলাকায় ঘটনাটি ঘটেছে। বুধবার সকালে লালগড় থেকে পড়িহাটি হয়ে দলমা ফেরানো হচ্ছিল দলটিকে। 

ওই সময় ধানের জমিতে নেমে যায় হাতির দলের একটি অংশ। আর তাতেই বিপত্তি বেঁধে যায়। ধানের জমির উপর ঝুলতে থাকা ১১ হাজার ভোল্টের হাইটেনসন তারে একটি স্ত্রী হাতি আহত হয়ে পড়ে যায় এবং মৃত্যু হয় তার। স্ত্রী হাতিটিকে বাঁচাতে দৌড়ে আসে আরেকটি হাতি। সেই হাতিও একইভাবে মারা যায়।

দলের দু'জনকে পড়ে যেতে দেখে ছুটে আসে দলপতি। তার পরিনামও একই হয়! হাই-ভোল্টেজ তারে আটকে মৃত্যু হয় সেই হাতিরও। অন্য হাতিরা ঢুকে যায় মালাবতির জঙ্গলে। মর্মান্তিক ওই ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়। 

বিক্ষুব্ধ হয়ে উঠেছেন এলাকাবাসী। তাদের অভিযোগ, একাধিকবার এ বিষয়ে প্রশাসনকে জানিয়েও কোনো লাভ হয়নি। এমনকী জমির মালিকও এই মর্মে চিঠি পাঠিয়েছিল বিদ্যুৎ অফিসকে। তাতেও কোনো কাজ হয়নি। 

এখন প্রশ্ন দিনের পর দিন এই অবস্থায় হাইভোল্টেজ তার পড়ে থাকা সত্বেও কেন প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। ঘটনায় প্রশাসনের গাফিলতির অভিযোগ উঠেছে। পাশাপাশি এলাকাবাসীরা বলছেন অবস্থা এতটাই সঙ্গীণ, যে কোনো সময় মৃত্যু হতে পারে মানুষেরও।

মন্তব্য



সাতদিনের সেরা