kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

গোরক্ষকদের তাণ্ডব এবার মধ্যপ্রদেশে, ২৫ জনকে বেঁধে মারধর (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

৮ জুলাই, ২০১৯ ১৪:৫৪ | পড়া যাবে ৩ মিনিটে



গোরক্ষকদের তাণ্ডব এবার মধ্যপ্রদেশে, ২৫ জনকে বেঁধে মারধর (ভিডিওসহ)

এক দড়িতে বাঁধা ২৫ যুবক। যেন সবাই গরু। হাঁটু গেঁড়ে কান ধরে বসা। চলছে মারধর। জোর করে বলানো হচ্ছে 'গোমাতা কি জয়' স্লোগান। সবার কণ্ঠে স্লোগান মিশ্রিত আর্তনাদ। তাদের বিরুদ্ধে অভিযোগ, আটকরা নাকি ট্রাকে করে গরু নিয়ে যাচ্ছিল।

মোদি সরকারের আমলে ভারতে এই দৃশ্য নতুন নয়। দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী পদে বসেছেন নরেন্দ্র মোদি। এরইমধ্যে উপস্থাপন করা হয়েছে নতুন  সরকারের প্রথম বাজেট। সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে চলার ঘোষণা দিয়েছেন মোদি। কিন্তু গোরক্ষার নামে সমর্থকদের তাণ্ডব বেড়েই চলেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, বেশ কয়েকজন যুবককে বেঁধে মারধর করা হচ্ছে। গরু পাচারের অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।  কেবল তাই নয়, ওই যুবকদের কান ধরে ওঠবোস করাচ্ছে গোরক্ষকরা। জোর করে 'গোমাতা কি জয়'  স্লোগানও বলানো হয়।

গত ৭ জুলাই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের খান্ডওয়া জেলায়।

জানা গেছে, ২১টি ট্রাকে করে গরু নিয়ে যাচ্ছিল প্রায় ২৫ জনের একটি দল। তাদেরকে আটক করে  গোরক্ষকরা। এরপর চলে বেদম মারধর। ট্রাকগুলোও চালকদের স্থানীয় থানায় নিয়ে যায় গ্রামের কয়েকজন বাসিন্দা। এদিকে ঘটনার ভিডিও ভাইরাল হয়ে শুরু হয়েছে বিতর্ক।

খান্ডওয়া জেলার পুলিশ সুপার শিবদয়াল সিং বলেন, অবৈধভাবে গরুগুলো মহারাষ্ট্রে নিয়ে যাওয়া হচ্ছিল। আক্রান্ত ব্যবসায়ীদের কাছে বৈধ নথি নেই। ফলে তাদের বিরুদ্ধে গরু পাচারের মামলা দায়ের করা হয়েছে। তিনি জানান, মারধরের অভিযোগে স্থানীয় বেশকিছু লোকের বিরুদ্ধেও মামলা করা হয়েছে।

প্রথম মোদি সরকারের আমল থেকেই পথেঘাটে টহল দেওয়া শুরু করে গোরক্ষকরা। তাদের হামলায় মৃত্যুরও বেশ কয়েকটি ঘটনা ঘটে। এরপর হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিপুল জনমত নিয়ে ক্ষমতায় ফেরার পর সংখ্যালঘুদের আশ্বস্ত করেন সবাইকে সঙ্গে নিয়েই এগিয়ে যাবে দেশ। তবে তাঁর সেই কথা গুরুত্ব দিচ্ছে না গোরক্ষকরা। মধ্যপ্রদেশের ঘটনা আবারো সেই কথায় প্রমাণ করল। 

 

#WATCH Several people tied with a rope and made to chant "Gau mata ki jai" in Khandwa, Madhya Pradesh on accusation of carrying cattle in their vehicles. (7.7.19) (Note - Abusive language) pic.twitter.com/5pbRZ4hNsR

— ANI (@ANI) July 7, 2019

 

 

 

সূত্র : সংবাদ প্রতিদিন                

https://twitter.com/i/status/1147971388541755392

মন্তব্য



সাতদিনের সেরা