kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

ডুবন্ত ছেলেকে বাঁচাতে সুপারম্যানের মতো পানিতে ঝাঁপ দিলেন বাবা (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২৭ জুন, ২০১৯ ১৭:২১ | পড়া যাবে ২ মিনিটে



ছেলেকে ডুবে যেতে দেখে তাৎক্ষণিকভাবে সুপারম্যানের মতো পানিতে ঝাঁপ দিয়ে তাকে বাঁচিয়েছেন এক বাবা। এমনকি কালক্ষেপণ না করে পানিতে ঝাঁপ দেয়ার জন্য সুইমিংপুলের পাশের ব্যারিকেডের দরজা খোলা তো দূরের কথা, সেটা স্পর্শও করেননি তিনি।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার পালম কাউন্টিতে। ওই বাবার নাম আলবার্ট পাসাভান্তি। তিনি নিজের এক বছর বয়সী ছেলেকে বাঁচানোর জন্য ওইভাবে ঝাঁপিয়ে পড়েছিলেন। সেই ঘটনার ভিডিও ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়।

তাতে দেখা যায়, সুইমিংপুলের পাশ দিয়ে হেঁটে যাচ্ছে এক বছর বয়সী রকো। তবে ভাসমান বড় আকারের বল নিতে গিয়ে সে পানিতে পড়ে যায়। তারপরই ডুবে যেতে থাকে। ওই সময় তার বাবা দৌড়ে এসে পানিতে লাফিয়ে পড়ে।

আলবার্ট এ ব্যাপারে বলেন, বাবা হিসেবে আমার মনে হতে থাকে যে, রকো পানির নিচে ডুবে যাচ্ছে। সে কারণে ওকে বাঁচানোর জন্য যতো দ্রুত সম্ভব পানির নিচে পৌঁছানোর চেষ্টা করেছি।

জানা গেছে, বাবা ও ছেলে সুস্থ আছে। আলবার্ট জানান, জন্মের পর থেকেই রকোর দেখভাল করেন। ওকে চোখের আড়াল হতেও দেন না। আর ওই মুহূর্তে কেবল মনে হয়েছে যে, রকো পানির নিচে রয়েছে। কোনোভাবেই সময়ক্ষেপণ করা যাবে না।

রকোর মা এ ব্যাপারে বলেন, আপনি ডুবে যেতে পারেন, তবে কোনোভাবেই সন্তানকে ডুবে যেতে দিতে চাইবেন না। সবাই চায় তাদের সন্তানকে সুরক্ষিত রাখতে। আমরা চেষ্টা করবো, যতো দ্রুত সম্ভব রকোকে সাঁতার শেখাতে।

মন্তব্য



সাতদিনের সেরা