kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

কুমিরের সঙ্গে পাইথনের লড়াই, জেনে নিন কে জিতল

কালের কণ্ঠ অনলাইন   

২৬ জুন, ২০১৯ ২২:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



কুমিরের সঙ্গে পাইথনের লড়াই, জেনে নিন কে জিতল

দুই দৈত্যের লড়াই হলে প্রথমেই প্রশ্ন আসে, কে জিতবে? আবারো সেই প্রশ্নে উত্তাল হলো সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো। সম্প্রতি এক পাইথন ও কুমিরের লড়াইয়ের ছবি সামনে এসেছে। বড় লড়াইয়ের মতোই এর শেষটাও হলো মর্মান্তিক।

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার মাউন্ট ইসারে। পাইথন ও কুমিরের লড়াইয়ের ১৩টি ছবি প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যায়, একটি অলিভ পাইথন ও মিঠাপানির কুমিরের লড়াই চলছে। পুরো লড়াইটি ক্যামেরাবন্দি করেছেন মার্টিন মুলার।

১৩টি ছবিতে দেখা যাচ্ছে, একটি জলাশয়ের পাশে কুমিরের ওপর মাথা তুলে রেখেছে পাইথন। পরের ছবিতে দেখা যাচ্ছে কুমিরটিকে পেঁচিয়ে তার মাথা গিলে নিয়েছে সাপটি। কোনোটিতে দেখা যাচ্ছে আস্তে আস্তে কুমিরের শরীরে পেঁচিয়ে যাচ্ছে সাপের শরীরটি। সময়ের সঙ্গে সঙ্গে লড়াইয়ে হারতে থাকে কুমিরটি। 

শেষ পর্যন্ত পুরো কুমিরটিকে গিলে নেয় ওলিভ পাইথন। পুরো কুমিরটিকে গিলে নেয়ার পর সাপটির একটি ছবি দেওয়া হয়েছে। এভাবে সাপ ও কুমিরের লড়াইয়ের পর্যায়গুলো তুলে ধরা হয়েছে।

ছবিগুলো জিজি ওয়াইল্ডলাইফ রেসকিউ নামে ফেসবুকের একটি পেজে আপলোড করা হয়েছে। সম্প্রতি এই পোস্টটি ভাইরাল হয়েছে। এরই মধ্যে ছবিটি ৩৫ হাজার বার শেয়ার হয়েছে। ১৯ হাজার মন্তব্য এসেছে।

মন্তব্য



সাতদিনের সেরা