kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

পায়ে জখম নিয়ে একাই ডাক্তার দেখাতে গেছে কুকুর

কালের কণ্ঠ অনলাইন   

২৫ জুন, ২০১৯ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



পায়ে জখম নিয়ে একাই ডাক্তার দেখাতে গেছে কুকুর

অসুখ হলে কিংবা আঘাত লাগলে মানুষ ডাক্তারের কাছে যায়। এবার পশুরাও শারীরিক সমস্যায় পড়লে নিজে নিজেই চলে যাচ্ছে ডাক্তারখানায়, নিজেদের সুস্থ করতে। 

সম্প্রতি, ইস্তাম্বুলে এক সারমেয় ডোডো আহত হওয়ার পর নিজেই চলে গেছে ডাক্তারের কাছে। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই হইচই পড়ে গেছে।

ডাক্তার বানু সেনজিগ সেই ভিডিও তুলে পোস্ট করে জানান, হঠাৎ করেই তিনি বেরিয়ে এসে দেখেন লাইনে একটি আহত সারমেয় চিকিৎসার আশায় দাঁড়িয়ে আছে। কিছুতেই সে বিছানায় শোবে না। ঠায় দাঁড়িয়ে রয়েছে আমার দরজার বাইরে। আমাকে দেখেই এমনভাবে তাকালো যে, মনে হলো ও বলতে চাইল আমায় সুস্থ করে দাও। 

তিনি আরো বলেন, আমি তখন জিজ্ঞেস করলাম, কী হয়েছে তোমার? সে তার সামনের পায়ের থাবা এগিয়ে দিল। দেখলাম কেটে গিয়ে রক্ত ঝরছে সেখান থেকে। সিসিটিভি ফুটেজেও দেখা গেছে, পায়ে ক্ষতের শুশ্রুষার জন্য আমার জন্য সে অপেক্ষা করেছে অনেকক্ষণ।

আরেকটি ভিডিওতে দেখা যায়, কীভাবে যত্ন নিয়ে তিনি চিকিৎসা করেছেন সারমেয়ের। ক্ষত পরিষ্কার করে, অ্যান্টিসেপটিক লাগিয়ে, অ্যান্টিবায়োটিক দিয়েছেন তাকে।  

ওই চিকিৎসার পরই সেরমেয় মেঝেতে শুয়ে গড়াগড়ি দিয়ে ধন্যবাদ জানায় বানুকে। শুশ্রুষার পর তাকে সেখানেই রেখে দেন বানু। আর মন ভোলানো সেই ভিডিও এই মুহূর্তে পেয়েছে লাখেরও বেশি লাইক। অনেকেই কমেন্ট সেকশনে ধন্যবাদ জানিয়েছেন পশুপ্রেমী বানুকে।

মন্তব্য



সাতদিনের সেরা