kalerkantho

বৃহস্পতিবার । ২৯ শ্রাবণ ১৪২৭। ১৩ আগস্ট ২০২০ । ২২ জিলহজ ১৪৪১

স্লো মোশনে বজ্রপাত (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জুন, ২০১৯ ১৯:৫১ | পড়া যাবে ২ মিনিটে



স্লো মোশনে বজ্রপাত (ভিডিওসহ)

বিভিন্ন সিনেমার দৃশ্যে স্লো মোশন দেখা যায়। ক্রিকেট থেকে শুরু করে ফুটবলসহ বিভিন্ন খেলার গৃরুত্বপূর্ণ দৃশ্য স্লো মোশনে দেখানো হয়।

তবে স্লো মোশনের 'ভয়ানক সৌন্দর্য্য' আসলে কি, সেটা যুক্তরাষ্ট্রের টেক্সাসের এক বাসিন্দা নিজের মোবাইলের ক্যামেরায় ধারণ করেছেন। ধীর গতিতে ওই ভিডিওতে শ্যুট করা হয়েছে বজ্রপাতের ঘটনা, স্বাভাবিকভাবেই যা অনলাইনে এখন ভাইরাল। 

রায়ান বিলাউস্কি গত রবিবার সন্ধ্যায় স্পাইসউড শহরে ওই ভিডিওটি ধারণ করেন। সারা টেক্সাসে তখন চলছিল ঝড়ের তাণ্ডব। ২৮ বছর বয়সী রায়ান তার আইফোনটিতে দৃশ্য ধারণে স্লো মোশনের কারসাজি ব্যবহার করেন। তার ফোনেই ধরা পড়ে বাজ পড়ার প্রতি অণুক্ষণ, বলাবাহুল্য সে এক অনন্য দৃশ্য।

রায়ান বলেন, আমাদের এখানে ঝড়ের তীব্রতার কারণে সারাদেশেই একাধিক টর্নেডো, উচ্চগতির বায়ুপ্রবাহ এবং বন্যার সতর্কতা অব্যাহত ছিল। একটি টর্নেডো আমার বাড়ির থেকে প্রায় পাঁচ মাইল দূর দিয়ে গেছে।

তিনি আরো বলেন, ঘনঘন বজ্র পড়ছিল এবং তিনি নিজেও জিনিসপত্র গুছিয়ে বেরিয়ে যেতেই প্রস্তুত ছিলেন এবং কয়েক মিনিটের জন্য তিনি স্লো মোশনে এই ভয়ঙ্কর সুন্দর দৃশ্য ধারণ করেন। সেই ভিডিও আজ প্রকৃতির এক ঘটনার ভাইরাল ভিডিও হয়ে রইল।

মন্তব্য



সাতদিনের সেরা