kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

স্তন্যপান করানোর জেরে সুইমিংপুল ছাড়তে হলো মাকে

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুন, ২০১৯ ২৩:০৭ | পড়া যাবে ২ মিনিটে



স্তন্যপান করানোর জেরে সুইমিংপুল ছাড়তে হলো মাকে

যুক্তরাষ্ট্রের টেক্সাসের পাবলিক সুইমিংপুলে কয়েকজন নারী একসঙ্গে যান। কিছুক্ষণ পার হলে মিষ্টি ডুজারিকের ১০ মাস বয়সী সন্তানের ক্ষুধা লাগে। সঙ্গে সঙ্গে তিনি ছেলেকে দুধ পান করানো শুরু করেন। 

এরই মধ্যে সেখানে হাজির হয় সুইমিংপুল দেখভালের দায়িত্বে থাকা লোকজন। তারা ওই নারীকে বের হয়ে যাওয়ার কথা বলেন। কারণ হিসেবে জানানো হয়, জনপরিসরে সন্তানকে দুধ পান করানোর কারণে তাকে আর সেখানে থাকতে দেওয়া যাবে না।

ঘটনাটি ঘটেছে টেক্সাসের নেসলার পার্ক ফ্যামিলি অ্যাকুয়াটিক সেন্টারে। তবে সেখানকার কর্মকর্তাদের দাবি, কিছুটা শালীনভাবে ওই নারীকে স্তন্যপান করানোর কথা বলা হয়। কিন্তু তিনি কর্মচারীদের সঙ্গে খারাপ আচরণ করেছেন। এজন্য তাকে বের করে দেওয়া হয়।

ওই নারীর দাবি, তিনি সুইমিংপুলের কর্মচারীদের সঙ্গে কোনো ধরনের অশালীন আচরণ করেননি। বরং তারাই গিয়ে তাকে সুইমিংপুল থেকে বাচ্চাসহ বের করে দিয়েছেন।

তিনি আরো বলেন, আমি তাদের সঙ্গে কথাই বলতাম না। বাচ্চাকে দুধ পান করানোর সময় তারাই আমার সঙ্গে অসভ্য আচরণ করেছেন। আর ১০ মাসের বাচ্চার জন্য কেউ নিশ্চয় বোতলে দুধ নিয়ে যায় না। তারা আমাকে এ ব্যাপারেও চাপ দিয়েছে যে, কেন বোতলে না নিয়ে এসে এখানে দুধ পান করালাম। আমি কি আমার বাচ্চাকে দুধ পান করাতে পারবো না? সেই স্বাধীনতা কি আমার নেই?

তবে সুইমিংপুল কর্তৃপক্ষের দাবি, সেখানে আসা লোকজনই এ ব্যাপারে তাদের কাছে অভিযোগ করেছে। ফলে ওই নারীকে শালীনভাবে দুধ পান করাতে বলা হয়েছে।

মন্তব্য