kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

ঈগলের এমন ছবিও হয়!

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০১৯ ২২:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ঈগলের এমন ছবিও হয়!

দুই পাখা দু'দিকে মেলে পানির উপর দিয়ে উড়ে আসছে ঈগল। দৃষ্টি একেবারে সামনের দিকে। তবে পাখা দু'টি একেবারে পানি ছুঁই ছুঁই করছে আর পানিতে সেই ঈগলের অবয়বের প্রতিবিম্ব তৈরি হয়েছে। 

আর সেই মুহূর্তে ক্যামেরা ক্লিক করেছেন কানাডার আলোকচিত্রী স্টিভ বিরো। টরোন্টা থেকে দেড়শ কিলোমিটার দূরে তোলা ছবিটি ইন্টারনেটে ভাইরাল হয়ে গেছে। কয়েক হাজার বার শেয়ার করা হয়েছে ছবিটি।

প্রায় এক দশক ধরে প্রকৃতির ছবি তুলছেন বিরো। গত বছরও ওই স্থানে ছবি তোলার জন্য গিয়েছিলেন তিনি। তবে সেই সময় পুকুরে পানি একটু বেশি ছিল। ঈগল দেখলেও এ ধরনের সুযোগ তখন মেলেনি। এবার সেখানে গিয়ে আর খালি হাতে ফিরে আসতে হয়নি।

চলতি বছরের ৪ মে তিনি যখন ছবিটি তোলেন, সেই সময় আকাশও কিছুটা মেঘাচ্ছন্ন ছিল। ফলে বিরো সিদ্ধান্ত নেন, পানিতে মেঘাচ্ছন্ন আকাশের প্রতিচ্ছবির সঙ্গে পাখিকে রেখে ছবি তুলবেন। তবে আলোকচিত্রীর উপস্থিতি ভালো ভাবে নেয়নি ঈগল। সে কারণে কয়েকবার সেখান থেকে উড়ে গিয়ে অন্য পুকুরের পাশের গাছে বসেছে। পরে ফিরে এসে এভাবেই ক্যামেরায় ধরা পড়ে।

বিরো বলেন, কয়েকবার সে (ঈগল) উড়ে এসে একদম আমার মাথার উপর দিয়ে চলে গেছে। এমন আচরণ করেছে, যেন ভয় পেয়ে এখান থেকে আমি চলে যাই। শেষবার এভাবে আমার দিকেই উড়ে এসেছে।

ছবিটি প্রিন্ট করে বাজারে ছাড়ার ইচ্ছার কথাও প্রকাশ করেছেন বিরো।

মন্তব্য



সাতদিনের সেরা