kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

মায়ের অসতর্কতায় চার্জার তারে বিদ্যুৎস্পৃষ্ট, মারা গেল শিশু

কালের কণ্ঠ অনলাইন   

২২ মে, ২০১৯ ১২:৩১ | পড়া যাবে ২ মিনিটে



মায়ের অসতর্কতায় চার্জার তারে বিদ্যুৎস্পৃষ্ট, মারা গেল শিশু

মোবাইল ফোন এখন অনেক মানুষের নিত্যসঙ্গী। কিন্তু এই প্রযুক্তি পণ্যটি ব্যবহারে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। বড়দের অসতর্কতার জন্য শিশুরাও শিকার হচ্ছে বড় ধরনের দুর্ঘটনার।

এরকম একটি দুর্ঘটনা ঘটেছে ভারতের জাহাঙ্গীরবাদের এক বাড়িতে।

দেয়ালের প্লাগে চালু করা ছিল মোবাইল ফোনের  চার্জার। কিন্তু চার্জার তারের অপর প্রান্তে যুক্ত ছিল না মোবাইল ফোন। শিশুটি তারের খোলা প্রান্ত হাতে নিয়ে মুখে দেয়। তাতেই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘনা। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় শিশুটি।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, শুক্রবার ভারতের জাহাঙ্গীরবাদে শিশুটির দাদার বাড়িতে তাকে বেড়াতে নিয়ে যান মা রাজিয়া। তিনি তাঁর মোবাইল ফোন চার্জে দেন ওই বাড়ির একটি দেয়ালের প্লাগে। চার্জ সম্পন্ন হওয়ার পর তিনি মোবাইল ফোনটি খুলে নেন চার্জার থেকে। কিন্তু চার্জার তখনও বিদ্যুতের প্লাগে চালু ছিল।

এ সময় শিশুটি একা একা খেলছিল সেখানে। একপর্যায়ে চার্জার তারের খোলা প্রান্ত হাতে নিয়ে মুখে দেয় শিশুটি। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয় সে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া'র মতে, চার্জার থেকে ফোনটি খুলে নেওয়ার পর অপর প্রান্ত তখনও বিদ্যুতের প্লাগে আটকানো ছিল। শিশুটির মা রাজিয়া সুইচ বন্ধ করতে ভুলে গিয়েছিলেন। শিশুটি চার্জার তারের খোলা প্রান্ত নিয়ে মুখে দেয়। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় সে।

স্থানীয় সংবাদপত্র দ্য হিন্দুস্তান টাইমস বলছে, বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার পর শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। এ সময় সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

জাহাঙ্গীরবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আখিলেশ প্রধান বলেন, 'এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।' 

সূত্র : দ্য ডেইলি টেলিগ্রাফ 

মন্তব্য



সাতদিনের সেরা