kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

ঝুঁকিপূর্ণ রাস্তায় বৃদ্ধকে বাঁচাতে দুঃসাহসী দুই বালক

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৯ ১৬:০৭ | পড়া যাবে ৩ মিনিটে



ঝুঁকিপূর্ণ রাস্তায় বৃদ্ধকে বাঁচাতে দুঃসাহসী দুই বালক

কিছু হৃদয়স্পর্শী ঘটনা সব সময়েই মানুষের মন জয় করে নেয়। আর মানুষকে সাহায্য করার মতো হৃদয়স্পর্শী ঘটনা মানুষের মনে তাক লাগিয়ে দেয়। এমনি এক তাক লাগিয়ে দেওয়ার মতো দুঃসাহসী কাজ করেছে ১৩ বছরের দুই বালক। নিউজিল্যান্ডের ওই দুই বালক মাঝ রাস্তায় হাঁটতে না পারা এক বৃদ্ধাকে হাত ধরে রাস্তা পার হতে সাহায্য করেছে। সেই সাথে তাঁকে নিরাপদ রাখতে রাস্তায় চলতে থাকা যানবাহনগুলোকেও থামিয়ে দিয়েছিল।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমরে খবরে বলা হয়, অকল্যান্ডের পশ্চিম দিকের নিউ লিনের ক্লার্ক স্ট্রিটটি সবসময় ব্যস্ত থাকে। ওই রাস্তা দিয়ে সাধারণ মানুষের পার হতে অনেক সময় লাগে। স্থানীয় সময় শনিবার সকালে একজন বৃদ্ধ মানুষ রাস্তা পার হচ্ছিলেন। পরে মাঝ রাস্তায় গিয়ে তিনি আটকে যান। এসময় রাস্তায় গাড়ি চলতে শুরু করে। হঠাৎ করেই এই ঘটনা নজরে পড়ে ব্লেক ওকলেস্টন এবং ড্যানিয়েল কোয়েল স্মিথ নামের ১৩ বছর বয়স্ক দুই বালকের। পরে তারা দ্রুত মাঝ রাস্তায় গিয়ে বৃদ্ধকে রাস্তা পার হতে সাহায্য করে। নিরাপদে রাস্তা পার হওয়ার জন্য চলতে থাকা গাড়িগুলোকেও থামিয়ে দেয় তারা।   

এই ঘটনাযর প্রত্যক্ষ সাক্ষী লিকুইস ব্রোকস। তাঁর মোবাইলে ছবি তুলে রাখেন এই ঘটনার। পরে তিনি তা ফেসবুকে শেয়ার করনে। মুহূর্তের মধ্যেই তাদের এই ছবি ভাইরাল হয়ে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের মধ্যে এই ছবিটি শেয়ার করে একজন লিখেন, এই পৃথিবীতে ভালো মানুষ এখনও বসবাস করে। তাদের মা-বাবা অবশ্যই ভালো শিক্ষা দিয়েছেন। তাঁরা দয়া, সহানুভূতি ও যত্নশীলতার শিক্ষা দিয়েছেন। তাদের এই শিক্ষা সারা জীবন পথ চলতে সাহায্য করবে। 

এই ছবিটি শেয়ার দিয়ে আরো একজন লিখেন, এই পৃথিবীতে অনেকেই তোমাদের মতো নয়। তোমরাই এই পৃথিবীটাকে বসবাসের যোগ্য করে গড়ে তুলবে।

ড্যানিয়েল কোয়েল স্মিথের মা কোয়েল স্মিথ বলেন, আমার ছেলেকে নিয়ে আমি অবশ্যই গর্ব করি। কিন্তু এই ঘটনায় আমি বিস্মিত নয়। তারা উভয়ই যত্নশীল ও সদয় ব্যক্তি। প্রকৃতপক্ষে ড্যানিয়েল সবসময়ই তার পাশের মানুষদের যত্ন নিয়ে থাকে। 

ব্লেক ওকলেস্টনে মা ডেবিই আপানি বলেন, ব্লেকের খুব সুন্দর একটি হৃদয় রয়েছে। আমি তার জন্য গর্ব করি সমসময়ই।

এই ঘটনার পর ব্লেক ওকলেস্টন ও ড্যানিয়েল কোয়েল স্মিথ জানান, এই ঘটনা নিয়ে কেউ ফেসবুকে পোস্ট করবে তা ভাবতেই পারেনি তারা। তারা শুধু নিজের কাজটি করে যাচ্ছিলেন। 

তারা বলেন, আমরা আশা করছিলাম অন্যরা এই কাজটি করবে।

মন্তব্য