kalerkantho

ইমরান আমার বন্ধু, প্রয়োজনে ওর সঙ্গে কথা বলব না কেন: মুনমুন

কালের কণ্ঠ অনলাইন   

২৬ এপ্রিল, ২০১৯ ১০:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



ইমরান আমার বন্ধু, প্রয়োজনে ওর সঙ্গে কথা বলব না কেন: মুনমুন

লোকসভা নির্বাচনের প্রচারে বারবার 'জাতীয়তাবাদ' ও 'পাকিস্তান' প্রসঙ্গ ওঠা নিয়ে বিরক্ত আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী অভিনেত্রী মুনমুন সেন।

এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই সাংসদ বলেন, প্রয়োজনে আবারো 'পুরনো বন্ধু' ইমরান খানের সঙ্গে কথা বলবেন তিনি। যদিও, ইমরান খানের সঙ্গে দ্বিপক্ষীয় ইস্যু নিয়ে বৈঠক করতে চান না তিনি। কারণ, তাঁর কথায়, 'এই ইস্যুগুলো নিয়ে বৈঠক করার জন্য আমাদের দেশে অনেক যোগ্য নেতা  রয়েছেন। তাই আমাকে সেই দায়িত্ব স্বাভাবিকভাবেই পালন করতে দেওয়া হবে না। ওটা নিয়ে আমি ভাবতে চাই না।

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া একটি সাক্ষাৎকারে মুনমুন বলেন, 'ইমরান আমার বন্ধু। যদিও এখন আর আমাদের মধ্যে কোনো সম্পর্ক নেই। তবে, এই মুহূর্তে যেভাবে পাকিস্তানের নাম করে বিভেদের রাজনীতি করার চেষ্টা চলছে, তা খুব বিপজ্জনক।'

দুই দেশের মধ্যে বর্তমান বিষয়গুলি নিয়ে প্রয়োজনে  তিনি ইমরান খানের সঙ্গে কথা বলতে প্রস্তুত কিনা- এমন প্রশ্নের জবাবে মুনমুন বলেন, 'কেন নয়? ও তো আমার বন্ধু।'

গত শতাব্দির আশি ও নব্বই দশকে পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক থাকাকালে ইমরান খানের সঙ্গে মুনমুনের 'সম্পর্ক' নিয়ে অনেক মুখরোচক কাহিনি ছড়িয়েছিল। যদিও তাঁরা দুজনই দুজনের ব্যাপারে 'ভালো বন্ধু' ছাড়া অন্য কোনো সম্পর্কের ব্যাপারে প্রকাশ্যে কিছুই জানাননি।

তাঁকে ফের প্রশ্ন করা হয়, যদি সুযোগ পান, তাহলে কি আপনি দূত হিসেবে যেতে রাজি? জবাবে ‌এই অভিনেত্রী বলেন, 'না। ওঁর সঙ্গে কথা বলার জন্য আমি কখনো নিজে থেকে যেতে পারব না। আমি জানি, আমাকে এই কাজ করতে বলাও হবে না। আমাদের দেশে এমন অনেক রাজনীতিবিদ আছেন, যাঁরা এই কাজটি করতে পারবেন। যেমন- মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, তিনি কোনোদিন আমার সঙ্গে ইমরানের বন্ধুত্বের সুযোগ নেবেন না।

সুচিত্রাকন্যা আরো বলেন, 'কলকাতায় ইমরানের অনেক বন্ধু রয়েছে। আমার স্বামীও তো ওঁর খুব ভালো বন্ধু। আমিই শুধু একা নই।' 

সূত্র: এনডিটিভি 

মন্তব্য