kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

তোয়ালে পরেই চড়ে বসলেন গাড়িতে, চোর-মালিক লড়াই

কালের কণ্ঠ অনলাইন   

২৫ এপ্রিল, ২০১৯ ১৮:১১ | পড়া যাবে ২ মিনিটে



তোয়ালে পরেই চড়ে বসলেন গাড়িতে, চোর-মালিক লড়াই

গোসলের সময় ২৭ বছর বয়সী ববি কুক শুনতে পান, বাড়ির বাইরে তার গাড়ি স্টার্ট দেওয়া হচ্ছে। তৎক্ষণাৎ তোয়ালে পরে দৌড়ে বাইরে এসে চলন্ত গাড়ির পেছনে ঝাঁপিয়ে পড়েন তিনি। টানা ২০ মিনিট ধরে অর্ধনগ্ন অবস্থায় সেই গাড়িতে চড়েই চোরদের সঙ্গে লড়ে তা উদ্ধার করেছেন ওই ব্যক্তি।

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে ঘটনাটি ঘটেছে গত বুধবার রাতে। ববির বাড়ির বাইরে থেকেই টয়েটো হিলাক্স চুরি করার চেষ্টা করেছিল চোরের দল।

ববি বলেন, রাত ১০ টা ৪৫ মিনিটের দিকে গোসল করার সময় গাড়ি স্টার্ট দেওয়ার শব্দ শুনতে পাই। হাতের কাছে কেবল একটি তোয়ালে পাওয়ার ফলে সেটা পরেই গাড়ি উদ্ধারে দৌড় দেওয়ার কথাও স্বীকার করেছেন তিনি।

তিনি আরো বলেন, সব সময় আমার মাথায় থাকে গাড়ির বিষয়টি। সহজে আমার গর্ব আমার কাছ থেকে ছিনিয়ে নেওয়া যাবে না। কেবল এই গাড়ির মূল্য পরিশোধ করেছি। এজন্য গত তিন বছর ধরে অক্লান্ত পরিশ্রম করেছি।

ববির দাবি, দু'জন মিলে গাড়ি চুরি করতে এসেছিল। তারা আমার গাড়ি ঘণ্টায় একশ কিলোমিটারের বেশি গতিতে বেপরোয়াভাবে চালিয়েছে।

ববিকে গাড়ি থেকে ফেলে দেওয়ার জন্য তাদের একজন জানালা দিয়ে মুখ বাইরে বের করে কফিও ছুঁড়ে মেরেছে। তার পরেও ববি হাল ছেড়ে দেননি।

তবে ওই সময় এক হাতে গাড়িতে ঝুলে থেকে আরেক হাতে তোয়ালে ধরে রাখার কথা স্বীকার করেছেন ববি। শেষ হাসি অবশ্য ববিই হেসেছেন।

মন্তব্য