kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

মাতৃত্বকালীন ছুটিতেও হিসেবি কাজ পাগল মেগান

কালের কণ্ঠ অনলাইন   

২৪ এপ্রিল, ২০১৯ ১৬:৪০ | পড়া যাবে ২ মিনিটে



মাতৃত্বকালীন ছুটিতেও হিসেবি কাজ পাগল মেগান

ব্রিটিশ রাজপরিবারের পঞ্চম উত্তরসূরি প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মের্কেল মা হতে চলছেন এইটা অনেক আগের খবর। কিন্তু নতুন খবর হলো মাতৃত্বকালীন ছুটি শেষে দ্রুত কাজে ফিরতে চান তিনি। সন্তান জন্মদানের পর মাত্র তিন মাসের মাতৃত্বকালীন ছুটি নেওয়ার পরিকল্পনা করছেন। তার সহকর্মীদেরকে জানিয়েছেন যত তাড়াতাড়ি সম্ভব কাজে ফিরে যেতে আগ্রহী।

রাজ পরিবারের একটি সূত্র জানিয়েছে, মেগান যত তাড়াতাড়ি সম্ভব কাজে ফিরে যেতে চায় তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন। কাজ করার জন্য তার যথেষ্ট শক্তি রয়েছে। তিনি দাতব্য প্রতিষ্ঠানগুলোর সাথে কাজে ফিরে যেতে দৃঢ়প্রতিজ্ঞ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, আমেরিকান মায়েদের জন্য আদর্শ মাতৃত্বকালীন ছুটি হলো তিন মাস। তারা সাধারণত ছয় মাস বা ১২ মাস মাতৃত্বকালীন ছুটি পায় যুক্তরাজ্যে। সুতরাং এটি মেগানের জন্য সম্পূর্ণ স্বাভাবিক।

তবে এই বিষয়ে রাজ পরিবারের কেউ মন্তব্য করতে চায়নি। 

ধুমধাম আয়োজনে গত বছরের মে মাসে ব্রিটিশ রাজপরিবারের অন্যতম সদস্য প্রিন্স হ্যারির বিয়ে সম্পন্ন হয় মার্কিন অভিনেত্রী ও মডেল মেগান মের্কেলের সাথে। ঐতিহ্যবাহী রীতি মেনে ১৯ মে ইংল্যান্ডের উইন্ডসর ক্যাসেলে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। এর এক মাস পার না হতেই ব্রিটিশ রাজপরিবারে নতুন সদস্য আসার খবর পাওয়া যায়।

মন্তব্য